ফ্যামিলি কার্ড ছাড়াই পাওয়া যাচ্ছে টিসিবির ৪ পণ্য

65
ফ্যামিলি কার্ড ছাড়াই পাওয়া যাচ্ছে টিসিবির ৪ পণ্য

স্বল্প আয়ের মানুষের কথা ভেবে রাজধানীতে ফ্যামিলি কার্ড ছাড়াই খোলা ট্রাকে আলু, পেঁয়াজ, মসুর ডাল ও সয়াবিন তেল বিক্রি শুরু করেছে টিসিবি।

মঙ্গলবার (১৪ নভেম্বর) থেকে রাজধানী ঢাকার দুই সিটি করপোরেশন (উত্তর ও দক্ষিণ) এলাকায় প্রতিদিন ৩০টি খোলা ট্রাকের মাধ্যমে এসব নিত্যপণ্য বিক্রি শুরু হয়। এতে ৯ হাজার পরিবার উপকৃত হচ্ছেন।

Pop Ads

এর আগে সোমবার সচিবালয়ে এক ব্রিফিংয়ে ফ্যামিলি কার্ড ছাড়া খোলা ট্রাকে ৪ কৃষিপণ্য বিক্রির বিষয়টি নিশ্চিত করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ। তিনি বলেন, ‘মঙ্গলবার (আজ) থেকে রাজধানীতে ২৫-৩০টি ট্রাকে মসুর ডাল, সয়াবিন তেল, আলু ও পেঁয়াজ টিসিবির মাধ্যমে বিক্রি করা হবে। একেকজন দুই কেজি মসুর ডাল, দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি আলু ও দুই কেজি পেঁয়াজ কিনতে পারবেন। প্রতিটি ট্রাক থেকে প্রায় ৩০০ জনকে এসব কৃষিপণ্য দেওয়া হবে। টিসিবির ফ্যামিলি কার্ড ছাড়াই এসব পণ্য বিক্রি হবে। এর ফলে নতুন করে ৯ হাজার পরিবার এই সুবিধায় যুক্ত হবে।’

এছাড়া ব্রিফিংয়ে বৈশ্বিক পরিস্থিতি ও মার্কিন ডলারের বিনিময় হারের দাম বেড়ে যাওয়ায় জিনিসপত্রের দাম বেড়েছে বলেও দাবি করেন বাণিজ্য সচিব।