যে হাত দিয়ে মানুষ পোড়াবে সেই হাত পুড়িয়ে দিতে হবে: প্রধানমন্ত্রী

49
যে হাত দিয়ে মানুষ পোড়াবে সেই হাত পুড়িয়ে দিতে হবে: প্রধানমন্ত্রী

২৮ অক্টোবরে মহাসমাবেশ ঘিরে বিএনপি যেসব সন্ত্রাসী কর্মকাণ্ড করেছে তাতে জনগণের ধিক্কার ছাড়া দলটির আর কিছুই জুটবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, বিএনপি-জামায়াত জোট যে সন্ত্রাসী এবং বিএনপি যে একটা সন্ত্রাসী দল সেটাই তারা ২৮ অক্টোবর পুনরায় প্রমাণ করল।

বিএনপি-জামায়াতের চলমান আন্দোলনের কথা উল্লেখ করে সরকারপ্রধান বলেন, সন্ত্রাসীদের যেভাবে শিক্ষা দেওয়া যায়, সেটাই আমরা দেব। তবে যে হাত দিয়ে মানুষ পোড়াবে সেই হাত পুড়িয়ে দিতে হবে। তাহলে বুঝতে পারবে পোড়া মানুষের কষ্ট। এটাই হবে তাদের সঠিক শাস্তি। আমি দেশবাসীর কাছে আহ্বান জানাব, দেশবাসী যেন এ বিষয়ে সতর্ক থাকে, যেভাবে ২০১৪ সালে সতর্ক থেকে প্রতিরোধ করেছিল।

Pop Ads

মঙ্গলবার বিকালে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সম্প্রতি বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে গ্লোবাল গেটওয়ে ফোরামে তিন দিনের সরকারি সফরের অভিজ্ঞতা তুলে ধরতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সাংবাদিকদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, মাঝখানে কিছুদিন বিএনপি রাজনৈতিকভাবে কর্মসূচি করছিল এবং আপনারা নিশ্চয়ই বিশেষভাবে লক্ষ্য করেছিলেন আমাদের সরকার কিছু তাদের কোনো বাধা দেয়নি। তাদের ওপর একটা শর্ত ছিল, তারা অগ্নিসংযোগ বা ভাঙচুর করবে না। তারা (বিএনপি) যখন সুষ্ঠুভাবে রাজনৈতিক কর্মসূচি করছিল তাতে কিন্তু মানুষের একটু আস্থা-বিশ্বাসও তারা ধীরে ধীরে অর্জন করতে শুরু করেছিল। কিন্তু ২৮ তারিখে বিএনপি যেসব ঘটনা ঘটাল, বিশেষ করে যেভাবে পুলিশকে হত্যা করেছে, মাটিতে ফেলে যেভাবে কোপাল, সাংবাদিকদের যেভাবে পেটাল- এ ঘটনার পর জনগণের ধিক্কার ছাড়া বিএনপির আর কিছুই জুটবে না।

তিনি বলেন, শুধু তাই না- হাসপাতালে ঢুকেও তারা হামলা করেছে। সেখানেও পুলিশের ওপর হামলা চালিয়েছে। ইসরাইল যেভাবে ফিলিস্তিনে হাসপাতালে হামলা করছে, নারী-শিশুদের হত্যা করছে, এর সঙ্গে তো বিএনপির হামলার কোনো তফাৎ দেখি না। ফিলিস্তিনে বর্বরোচিত হামলা চালানো ইসরাইলের সঙ্গে বিএনপি ও জামায়াতের হামলার কোনো পার্থক্য নেই।