আর্জেন্টিনার বিপক্ষে খেলবে বাংলাদেশ?

2
আর্জেন্টিনার বিপক্ষে খেলবে বাংলাদেশ?

সিঙ্গাপুর ম্যাচে জয়ের পর সুখবর পেয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। আসন্ন ফিফা উইন্ডোতে বাংলাদেশের চেয়ে এগিয়ে থাকা ল্যাতিন আমেরিকার একটি বড় দলের বিপক্ষে ম্যাচ আয়োজনের চেষ্টায় রয়েছে ফেডারেশন। শিগগিরই এ নিয়ে আসবে সিদ্ধান্ত। এছাড়াও জানুয়ারিতে সৌদি আরবের সঙ্গে একাধিক ম্যাচ আয়োজনের বিষয় চূড়ান্ত করেছে বাফুফে।
সিঙ্গাপুরকে ৮-০ গোলে হারিয়ে রীতিমতো উড়ছে বাংলাদেশ নারী দল। তবে এতেই তুষ্ট থাকতে চায় না বাফুফে। ভবিষ্যত নিয়ে ভাবতে চান নারী উইং চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ।

 

Pop Ads

আরও পড়ুন: প্রথম গোল করেই লজ্জা পেয়েছেন সানজিদা!

২০২৪ সালের অক্টোবর কিংবা নভেম্বরে অনুষ্ঠিত হবে নারী সাফ চ্যাম্পিয়নশিপ। সঙ্গে বয়সভিত্তিক সাফ টুর্নামেন্টও রয়েছে। তাই জাতীয় দলের পাশাপাশি বয়সভিত্তিক দলগুলোরও ব্যস্ত সূচি আছে সামনে। সাফের প্রস্তুতি হিসেবে জানুয়ারি থেকেই বেশ কিছু ম্যাচ খেলার পরিকল্পনা আছে বলে জানিয়েছেন নারী ফুটবল দলের অভিভাবক।

বড় দলের বিপক্ষে ম্যাচ আয়োজনের বিষয়ে বাফুফের নারী উইং চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন, ‘জানুয়ারিতে সৌদি আরবের বিপক্ষে খেলার চেষ্টা করবো। আরও একটি বড় ম্যাচ আয়োজনের চেষ্টা চলছে। সেটি এমন একটি দলের বিপক্ষে যার নামটি বলব না। তবে সেই দেশটি আপনাদের সকলের অনেক পছন্দের একটি দেশ। আমাদের থেকে অনেক অনেক ওপরের দল তারা।’

বাফুফের নারী উইং চেয়ারম্যান দলটির নাম না বললেও অনেকের ধারণা, আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ আয়োজনের চেষ্টা করছে বাফুফে।

প্রস্তুতি ম্যাচগুলো দেশে আয়োজন করার চেষ্টা করছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। এতে অবশ্য ভেন্যু নিয়ে কিছুটা চিন্তিত তারা। ম্যাচের আগে বঙ্গবন্ধু স্টেডিয়ামের কাজ শেষ হওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ, তাই বিকল্প হিসেবে কমলাপুর স্টেডিয়ামেই গড়াতে পারে ম্যাচগুলো।

আরও পড়ুন: সুবিধাবঞ্চিতদের জন্য ফুটবল মাঠে খেলনা পুতুল বৃষ্টি

গত বছর বাফুফের চাকরি ছেড়ে মালদ্বীপের দায়িত্ব নেন পল স্মলি। সাবেক এই কোচের সঙ্গে নতুন করে চুক্তির কথাবার্তা চালাচ্ছে ফেডারেশন। এতে গ্রিন সিগন্যাল পেলেও পরবর্তী ফিফা উইন্ডোর আগে কোনোভাবেই তাকে পাচ্ছে না দল। তবে সব বাধা-বিপত্তি পেরিয়ে বয়সভিত্তিক টুর্নামেন্টসহ সাফেও মেয়েরা ট্রফি নিয়ে আসবে প্রত্যাশা মাহফুজা আক্তার কিরণের।