একযোগে হোয়াইট হাউজের গুরুত্বপূর্ণ পদে বাংলাদেশি বংশোদ্ভূত চার মার্কিন নাগরিক

একযোগে হোয়াইট হাউজের গুরুত্বপূর্ণ পদে বাংলাদেশি বংশোদ্ভূত চার মার্কিন নাগরিক

সুপ্রভাত বগুড়া ডেস্ক: বাংলাদেশি বংশোদ্ভূত চার মার্কিন নাগরিক একযোগে হোয়াইট হাউজের গুরুত্বপূর্ণ পদে নিয়োগ পাওয়ায় দেশ-বিদেশে থাকা স্বদেশিরা ব্যাপক উচ্ছ্বসিত। আমেরিকার নতুন প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসনে প্রথমবারের মতো নিয়োগ পেয়েছেন ফারাহ আহমদে, জেইন সিদ্দিক, রুমানা আহমেদ এবং কাজী সাবিল আহমদ।

যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট বাইডেন প্রশাসনে প্রথম বাংলাদেশি হিসেবে ডেপুটি চিফ অব স্টাফের সিনিয়র উপদেষ্টা পদে নিয়োগ পেয়েছেন ময়মনসিংহের নান্দাইলের সন্তান জেইন সিদ্দিকী। ৩০ বছর বয়সী জেইন মাদারীনগরের মোস্তাক আহম্মেদ সিদ্দিকী এবং কামরুন আবেদীন হেলেনা সিদ্দিকী দম্পতির একমাত্র সন্তান।

Pop Ads

পেশায় চিকিৎসক এই দম্পতি প্রায় ৩৩ বছর আগে পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। নাগরিকত্ব পেয়ে সেখানেই থেকে যান। জেইনের জন্ম, লেখাপড়া এবং বেড়ে ওঠা যুক্তরাষ্ট্রে। তার বাড়ি গেলে, আত্মীয়-স্বজন ও গ্রামবাসী জানান, প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে নিয়োগ পাওয়ায় গর্ব ও আনন্দের বন্যা বইছে গ্রামে। সবশেষ ২০১৬ সালের এপ্রিলে বাবাকে নিয়ে গ্রামের বাড়ি বেড়াতে এসেছিলেন জেইন।

খবরটি ছড়িয়ে পরার পর দূর-দূরান্ত থেকে আত্মীয়-স্বজন ছুটে আসছে তাদের বাড়ি। মিষ্টি বিতরণের সাথে সাথে চলছে মসজিদে-মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল। গ্রামবাসীর প্রত্যাশা জেইন তাদের দুঃখ-দুর্দশায় পাশে দাঁড়াবেন। বাইডেন প্রশাসনের কৃষি মন্ত্রণালয়ের অধীনে আন্ডার সেক্রেটারির চীফ অব স্টাফ পদে নিয়োগ পেয়েছেন ফারাহ আহমেদ। তার নানার বাড়ি নরসিংদীর পলাশ উপজেলার চরনগরদী। আদি নিবাস ব্রাহ্মণবাড়িয়ায়।

তার বাবা ডঃ মাতলুব আহমেদ এবং মা ডঃ ফেরদৌস আহমেদ প্রফেসর হিসাবে আমেরিকায় কর্মরত। ফারাহ আহমেদের মামা সাবেক মন্ত্রী ও বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। ফারাহকে অভিনন্দন ও শুভকামনা জানিয়েছেন গ্রামের সাধারণ মানুষ ও স্বজনরা। বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশে বাংলাদেশিদের প্রভাব অনন্য নজির স্থাপন করবে বলে আশা করেন তারা।