কেউ পারেনি, তাই করে দেখাতে চান গার্দিওলা

2
কেউ পারেনি, তাই করে দেখাতে চান গার্দিওলা

ইংল্যান্ডের লিগ ফুটবলের যাত্রা অনেক আগে শুরু হলেও, এর নাম বদলিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ করা হয়েছে ১৯৯২ সালে। নতুন কিছু নিয়ম নিয়ে শুরু হওয়া এই লিগের সর্বোচ্চ শিরোপা জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড (১৩ বার)। তবে এখন পর্যন্ত কোন ক্লাব টানা চার মৌসুম এই শিরোপা জিততে পারেনি। যা এবার করে দেখাতে চান ম্যানচেস্টার সিটির বস পেপ গার্দিওলা।
ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। শুধু বর্তমান চ্যাম্পিয়নই নয়, গত তিন মৌসুম ধরে শিরোপা জিতেই চলেছে সিটিজেনরা। চলতি মৌসুমের শিরোপা জিতলে তা হবে ম্যানসিটির টানা চার শিরোপা জয়। যা আগে কোন ক্লাব করে দেখাতে পারেনি। আর এই রেকর্ডটাই করতে চান পেপ গার্দিওলা।

বুধবার (৬ ডিসেম্বর) অ্যাস্টন ভিলার মাঠে খেলবে ম্যানচেস্টার সিটি। তার আগে সংবাদ সম্মেলনে সিটি কোচ বলেন, ‘আজ আমার মন বলছে আমরা প্রিমিয়ার লিগ জিতব। আমরা যদি লিভারপুল বা টটেনহ্যামের মতো খেলি, তাহলে আমরা আবার পারব। টানা তিনটি ড্রয়ের পর মানুষ বিশ্বাস করছে না, কিন্তু আমরা সেটা করে দেখাব। আমরা জানি এটা সহজ নয়, কোনো দল এখনও কাজটা করতে পারেনি (টানা চারবার প্রিমিয়ার লিগ জয়) এবং এর অর্থ কাজটা কঠিন।’

Pop Ads

সবশেষ ম্যাচে টটেনহ্যামের সঙ্গে ৩-৩ গোলে ড্র করে সিটি। এর আগে চেলসির মাঠে ৪-৪ ড্রয়ের পর লিভারপুলের সঙ্গে ১-১ সমতায় শেষ করে গার্দিওলার দল।

মৌসুমের শুরুটা দারুণভাবেই করেছিলো ম্যানচেস্টার সিটি। প্রথম ছয় ম্যাচেই জয় পেয়েছিলো তারা। এরপর দলের বেশকিছু খেলোয়াড় ইনজুরিতে পড়ায় খেই হারিয়ে ফেলে সিটিজেনরা। শেষ তিন ম্যাচে পয়েন্ট হারিয়েছে তারা। তবুও কঠিন এক চ্যালেঞ্জ জয় করার কথা বললেন পেপ। বর্তমানে ১৪ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি।