গঠিত হচ্ছে বিএমএসএফ’র আইন সহায়তা সেল

গঠিত হচ্ছে বিএমএসএফ'র আইন সহায়তা সেল

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম সাংবাদিকদের আইনি সহায়তা দিতে আইন সহায়তা সেল গঠন করা হচ্ছে। উক্ত আইন সহায়তা সেলে ৬৪ জেলা থেকে একজন করে আইনজীবী মনোনীত করা হবে। এই আইন সহায়তা সেল থেকে নির্যাতন ও মামলার শিকার সাংবাদিকদের বিনামূল্যে আইনী সহায়তা দেয়া হবে।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি জেলা কমিটির সহিত পরামর্শক্রমে আইন সহায়তা সেলের সদস্য মনোনীত করবেন। উক্ত আইন সহায়তার সেলের সকল কার্যক্রম কেন্দ্রীয় নির্বাহী কমিটির কার্যালয় হতে পরিচালিত হবে।

Pop Ads

উক্ত আইন সহায়তা সেল প্রতিমাসে লিখিত প্রতিবেদন আকারে সংগঠনের ট্রাস্টি বোর্ডের নিকট অবহিত করবেন এবং পরবর্তী পদক্ষেপের জন্য অনুমোদন ও নির্দেশনা গ্রহণ করবেন। সংগঠনের প্রত্যেক জেলা শাখা থেকে ১ (একজন) বিজ্ঞ আইনজীবীর নামের তালিকা আগামী ২২ জুন বিকাল ৫.০০ ঘটিকার মধ্যে ই-মেইলে লধভড়ৎংনফং@মসধরষ.পড়স ঠিকানায় পাঠাতে অনুরোধ করা হয়েছে।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর শনিবার এক প্রতিক্রিয়ায় বলেন,এই সেলের মাধ্যমে ২০১৩ সাল থেকে বিএমএসএফ সাংবাদিকদের আইনী সেবা দিয়ে আসছে। সাংবাদিক নির্যাতন,মামলা-হামলা ও হয়রাণীমুক্ত করতে সংগঠনের পক্ষ থেকে বৃহৎ পরিসরে সেবাটি প্রদান করা হবে।

বিশেষ কোন মামলা পরিচালনা করতে ঢাকা থেকে বিজ্ঞ আইনজীবীদের বাংলাদেশের যেকোন জেলায় পাঠানো যাবে। (সংবাদ বিজ্ঞপ্তি)।