ঝাড়ু হাতে ময়লা পরিষ্কার করলেন মোদি

39
ঝাড়ু হাতে ময়লা পরিষ্কার করলেন মোদি

ঝাড়ু হাতে ময়লা পরিষ্কার করছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভারতীয় সংবাদমাধ্যমের খবরে জানা যায়, ভারতজুড়ে আজ রোববার থেকে শুরু হওয়া স্বচ্ছতা অভিযানের অংশ হিসেবে ময়লা পরিষ্কার করেন মোদি।

১ অক্টোবর মহাত্মা গান্ধীর জন্মজয়ন্তীর দিন দেশবাসীকে স্বচ্ছতার জন্য একঘণ্টা শ্রমদানের আহ্বান আগেই জানিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী। সম্প্রতি মন কি বাত অনুষ্ঠানে ‘এক তারিখ, একঘণ্টা, একসঙ্গে’ নামের এই কর্মসূচিতে শামিল হতে আহ্বান জানান তিনি। মোদি বলেন, স্বচ্ছ ভারত গড়ে তোলা সকলের মিলিত দায়িত্ব।

Pop Ads

স্বচ্ছতার পাশাপাশি সুস্থতার প্রচারণায়ও শামিল হয়েছেন ভারতের প্রধানমন্ত্রী। এ উদ্দেশ্যে ফিটনেস ইনফ্লুয়েন্সার অঙ্কিত বাইয়ানপুরিয়াকে সঙ্গে নিয়ে একটি গাছগাছালিতে পূর্ণ এলাকায় আবর্জনা পরিষ্কার করেন মোদি।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে নিজের অ্যাকাউন্টে ভিডিওটি শেয়ার করে মোদি লিখেছেন, ‘আজ পুরো জাতি যেমন স্বচ্ছতায় আগ্রহী হয়েছে, অঙ্কিত বাইয়ানপুরিয়া এবং আমিও তাই করেছি। পরিষ্কার-পরিচ্ছন্নতার পাশাপাশি আমরা ফিটনেস এবং সুস্থতাকেও গুরুত্ব দিচ্ছি।’

আজ রোববার সকাল ১০টায় এই স্বচ্ছতা অভিযান শুরু হয়। দেশজুড়ে এক ঘণ্টাব্যাপী পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে শুরু করে হাজারো মানুষ। অভিযান প্রতীকী হলেও স্বচ্ছতা নিয়ে দেশবাসীর মধ্যে সচেতনতা তৈরি করাই এর মূল উদ্দেশ্য।