পুুরান বগুড়ার ভুমিদস্যু আলী হাসান এর অপকর্মের বিরুদ্ধে ফুঁসে উঠেছে ভুক্তভোগীরা

শুক্রবার সকালে শহরতলীর তিনমাথা এলাকায় বাইপাস রোডে আলী হাসানের অপকর্মের বিরুদ্ধে ভুক্তভুগি ও নির্যাতিত এলাকাবাসীর ব্যানারে মানববন্ধন কর্মসুচির আয়োজন করা হয়। ছবি-হেলাল

স্টাফ রিপোর্টার: বগুড়া শহরের পুরান বগুড়ার আলী হাসানের জমি দখল সহ নানান অপকর্মের বিরুদ্ধে ফুঁসে উঠেছে ভুক্তভোগী মহল সহ নির্যাতিত এলাকাবাসীরা। শুক্রবার সকালে তার বিচারের দাবিতে শহরতলীর তিনমাথা এলাকায় বাইপাস রোডে ভুক্তভুগি ও নির্যাতিত এলাকাবসীর ব্যানারে মানববন্ধন কর্মসুচির আয়োজন করা হয়। মানবন্ধনে আলী হাসানের নিকট থেকে যেসকল মানুষ নির্যাতিত ও নানাভাবে হেনস্থার শিকার হয়েছেন সেসকল মানুষ অংশ গ্রহন করে।

মানববন্ধন কর্মসুচিতে বক্তব্য রাখেন বগুড়া সদরের শিকারপুরের বাসিন্দা মতিয়ার রহমান ও খান্দার মালগ্রামের বাসিন্দা নুরুল ইসলাম ওরফে নুরু কামার, ভুক্তভুগি মমিনুল ইসলাম, আতিয়ার রমান মন্টু এবং ১৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সহ- সভাপতি আব্দুর রাজ্জাক। এসময় বক্তারা বলেন আলী হাসান আদালতের নির্দেশ অমান্য করে দখল করছে জমি, নির্মাণ করছে ভবন সহ নানান স্থাপনা ।

Pop Ads

রাতারাতি ট্রাক হেলপার থেকে বনে গেছেন শত কোটি টাকার মালিক। গড়ে তুলেছে বাড়ী, গাড়ী, তেলের পাম্প (আলী হাসান ফিলিং স্টেশন), পুরান বগুড়ায় দখল করে নিয়েছে কয়েক একর জমি, কিনেছেন ট্রাক, ট্যাংক লরি সহ অনেক কিছু । গড়ে তুলেছেন, ভূমিদস্যু বাহিনী সহ ব্যক্তিগত বাহিনী, নাম ভাঙ্গছে বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তার। তার অত্যচারে অতিষ্ঠ হয়ে উঠেছে এলাকাবাসী।

তার বিরুদ্ধে প্রতিবাদ করতে গেলেই, শুনতে হয় নানান ধরনের হুমকি ধামকি । এমনকি আলী হাসান পুলিশি হয়রানির হুমকি ধামকি প্রদান করে এবং বলে বগুড়া সদর থানার ওসি হুমায়ন কবির আমার ধর্ম ভাই, কিছু বললেই ওসি সাহেবের গরম দেখায়। আমরা এলাকাবাসী, আলী হাসানের হুমকির ভয়ে মূখ খুলতে পারি না। তারা অতিদ্রæত আলী হাসানের বিরুদ্ধে সঠিক তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য জোড় দাবি জানান। না হলে ভবিষ্যতে আরো বৃহৎ আন্দোলন গড়ে তোলার হুমকি প্রদান করেন।

এ বিষয়ে গনমাধ্যম থেকে বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবিরের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে জানান, ধর্ম ভাই বলতে কোন কিছুই নাই। আলী হাসান জবরদখল বা যে কোন অন্যয় করলে আইনানুগ সকল ব্যবস্থা গ্রহণ করা হবে। কর্মসুচিতে আরো উপস্থিত ছিলেন মাসুদ, সন্তোষ, ফরহাদ, সাইফুল ইসলাম, মানিক, সুমন, আতোয়ার, মাসুদ(২), আব্দুল্লাহ, রাসেল, মামুন, মাছুম, মিজান, মোহন এবং মনির প্রমুখ।