বগুড়ায় পেশাজীবি গাড়ী চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমুলক প্রশিক্ষন কর্মশালা

বগুড়ায় পেশাজীবি গাড়ী চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমুলক প্রশিক্ষন কর্মশালা। ছবি-মামুন

সুপ্রভাত বগুড়া (মামুনুর রশিদ): বগুড়ায় ২দিন ব্যাপি পেশাজীবি গাড়ী চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে শহরের তেলীপুকুর মোটর শ্রমিক ড্রাইভিং স্কুলে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি বগুড়া জেলা শাখার আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় এই প্রশিক্ষনের আয়োজন করা হয়।

“চালালে গাড়ী সাবধানে বাঁচবে সবাই প্রানে” এই শ্লোগানকে সামনে রেখে ২০০ জন চালকদের মাঝে প্রশিক্ষন দেয়া হয়। পেশাজীবী গাড়ী চালকদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বিআরটিএ বগুড়া বরাবরই এই প্রশিক্ষনের আয়োজন করে থাকে। তারই ধারাবাহিকতায় চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালায় গাড়ি চালকদের এবং মটরযান আইন নিয়ে আলোচনা করেন বিআরটিএ বগুড়ার মোটরযান পরিদর্শক এস. এম সবুজ।

Pop Ads

তিনি বলেন, পেশাদার গাড়ি চালকদের এ প্রশিক্ষণ কর্মশালা চলমান থাকবে। পর্যায়ক্রমে সকল পেশাদার গাড়ী চালকদের এই প্রশিক্ষণের আওতায় আনা হবে। চালকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা একটানা ৮ ঘন্টার বেশি গাড়ি চালাবেন না। গাড়ি চালানোর পূর্বে জ্বালানি, মবিল, ব্রেক দেখে গাড়ি পরিচালনা করবেন। রাস্তায় ঘুম চোখে গাড়ি চালাবেন না, অধিক আত্মবিশ্বাস নিয়ে ওভার টেকিং করবেন না।

ট্রাফিক আইন মেনে গাড়ি চালাবেন, অতিরিক্ত যাত্রী ও মালামাল বহন করিবেন না এবং গাড়ী চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করবেন না। এস এম সবুজ আরো বলেন, মহামারী করোনাভাইরাসে পুরো দেশ আতঙ্কিত। সারাদেশের মত বগুড়াতেও প্রতিদিন এই ভাইরাসে আক্রান্ত হচ্ছেন নানা পেশাজীবীর মানুষ। আক্রান্তরা ক্রান্তিকালের মধ্যে সময় পার করছেন।

এই সংক্রমন রোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে অবদান রেখেছেন তা অত্যন্ত প্রসংশনীয়। আমরা সবাই সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলবো। এতে উপস্থিত ছিলেন বিআরটিএ বগুড়ার পরিদর্শক-২ হাসান আলী, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সড়ক সম্পাদক শাখাওয়াত হোসেন, কার্যনির্বাহী সদস্য ইউনুস আলী লয়া, জেলা সড়ক পরিবহন মালিক প্রতিনিধি এসোসিয়েশনরে সাধারণ সম্পাদক হুমায়ন কবির রায়হান প্রমূখ।

ছবি-ক্যাপশনঃ শনিবার সকালে শহরের তেলীপুকুর মোটর শ্রমিক ড্রাইভিং স্কুলে ২দিন ব্যাপি পেশাজীবি গাড়ী চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষন কর্মশালায় বক্তব্য রাখেন বগুড়া বিআরটিএ এর মোটরযান পরিদর্শক এস এম সবুজ।