মিথ্যা মামলায় দু’সাংবাদিককে জেলে পাঠানোর প্রতিবাদে বগুড়ায় বিএমএসএফ’র মানব বন্ধন

মিথ্যা মামলায় দু'সাংবাদিককে জেলে পাঠানোর প্রতিবাদে বগুড়ায় বিএমএসএফ'র মানববন্ধন

স্টাফ রিপোর্টার: বগুড়ার শাজাহানপুর উপজেলার ওমরদিঘী বন্দর এলাকায় গত ১৯ অগস্ট ২০২৩ইং শনিবার বিকেলে খাদ্যবান্ধব কর্মসূচীর সরকারি চাল ক্রয়-বিক্রয়ের তথ্য সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক লাঞ্ছিত ও পরে মিথ্যা তথ্য দিয়ে মামলা দায়ের করে জেল হাজতে প্রেরণের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী পালন করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) বগুড়া জেলা শাখা।

সোমবার দুপুর ১২টায় বগুড়া শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় বিএমএসএফ বগুড়া জেলা শাখার আয়োজনে সংগঠনের বিভিন্ন পর্যায়ের সাংবাদিক নেতৃবৃন্দ সমাবেশে অংশ নেন। এছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও নির্যাতিত সাংবাদিকদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন ।

Pop Ads

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ( বিএমএসএফ) বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক মো: আশরাফুল ইসলাম রহিতের সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মমিনুর রশিদ শাইন, সহ-সাধারণ সম্পাদক আব্দুল ওহাব, কোষাধ্যক্ষ ইমরানুল হক ইমরান, সাংস্কৃতিক সম্পাদক এ এস এম জাকারিয়া, ক্রীড়া সম্পাদক হারুনুর রশিদ, ধর্ম বিষয়ক সম্পাদক আজিজুল হক, সহ-প্রচার সম্পাদক মো: এরশাদ হোসেন, কার্যনির্বাহী সদস্য রানা মুহম্মদ সোহেল, শ্যামল সরকার ও সারিয়াকান্দি প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম সহ অন্যান্যরা।

এসময় বক্তারা শাজাহানপুর থানার ওসি শহিদুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন অসাধু ব্যবসায়িদের কাছ থেকে ব্যক্তিগত সুবিধা গ্রহণ করে তাদের পক্ষে কাজ করার অভিযোগ তোলেন। সেই সাথে উক্ত ঘটনার সত্যতা যাচাই না করে চাল সিন্ডিকেটদের মামলা আমলে নিয়ে ২ সাংবাদিককে থানায় নির্যাতন ও জেলহাজতে প্রেরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

একই সাথে বক্তারা চালচোর সিন্ডিকেট চক্রের বিরুদ্ধে যথাযথ অইনী ব্যবস্থা গ্রহণের জন্য বগুড়ার প্রশাসনের প্রতি জোর দাবিও জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন এশিয়ান টেলিভিশন এর উন্নয়নে বাংলাদেশ অনুষ্ঠানের প্রোগ্রামার আবুল বাসার পলাশ, সহকারী উপস্থাপক গোলাম জাহাঙ্গীর আলম খান সহ বিএমএসএফ বগুড়া জেলাশাখা ও বিভিন্ন উপজেলার সাংবাদিক নেতৃবৃন্দ।