শহীদ শেখ রাসেল রোলার স্কেটিং প্রতিযোগীতা-২০২৩ এ বগুড়া স্কেটিং ক্লাবের সাফল্য

শহীদ শেখ রাসেল রোলার স্কেটিং প্রতিযোগীতা-২০২৩ এ বগুড়া স্কেটিং ক্লাবের সাফল্য

বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৬০ তম জন্মবার্ষিকী উপলক্ষে শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশন আয়োজিত ১৮-১৯ অক্টোবর দুই দিন ব্যাপি সারা বাংলাদেশ থেকে ৫০০এর অধিক স্কেটারের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে স্পিড রোলার স্কেটিং, রোল বল, ও স্কিপিং রোপস প্রতিযোগিতা ।

উক্ত প্রতিযোগীতা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক মূখ্য সচিব, বাংলাদেশ স্কাউটস এবং বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সভাপতি আবুল কালাম আজাদ। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রিয়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রি জাহিদ আহ্সান রাসেল এমপি। এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সাধারন সম্পদক আহমেদ আসিফুল হাসান, ফেডারেশনের সাবেক কোচ আবুল কালাম আজাদ, বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের কোচ আসরাফুল আলম মাসুম সহ স্কেটিং ফেডারেশনের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীরাবৃন্দ।

Pop Ads

বগুড়া জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগীতায় প্রতিযোগিতায় বগুড়ার প্রতিনিধিত্ব করে বগুড়া রোলার স্কেটিং ক্লাবের ২০ জন স্কেটার। উক্ত টিমে মো:আশরাফুল ইসলাম রহিত কোচ এবং মো: মাসুদ রানা মন্ডল টিম ম্যানেজার হিসাবে দায়িত্ব পালন করেন। বুধবার, ১৮ অক্টোবর,২০২৩ ১ম অধিবেশনে অনুষ্ঠিত হয় স্পিড রোলার স্কেটিং প্রতিযোগিতা।

এই প্রতিযোগীতায় মোট ১৬ টি ইভেন্টের মধ্যে তিনটি ইভেন্টে,                                                        * স্পিড স্কেটিংয়ে অনুর্ধ ১৪-১৬ (বালিকা) বিভাগে সারা দেশের মধ্যে ২য় স্থান আর্জন করেছে এস ও এস হারম্যান মেইনার কলেজ বগুড়া’র দশম শ্রেণীর ছাত্রী হাফসা বীনতে হানিফ (মীম)                                  * স্পিড স্কেটিং প্রতিযোগীতায় অনুর্ধ-৬ (বালিকা) বিভাগে সারা দেশের মধ্যে ২য় স্থান আর্জন করেছে ইউনিক পাবলিক স্কুল এন্ড কলেজ বগুড়া’র কেজী শ্রেণীর ছাত্রী আরাধ্যা মৃত্তিকা চৌধুরী।                                      * স্পিড স্কেটিং প্রতিযোগীতায় শিশু (বালক) বিভাগে সারা দেশের মধ্যে ৩য় স্থান আর্জন করেছে ইন্টা: হোপ স্কুল বগুড়া’র কেজি-১ শ্রেণীর ছাত্র ক্ষুদে স্কেটার মো: তনয় ইসলাম। ফলাফলে, ২টি সিলভার মেডেল ও ১টি ব্রঞ্চ মেডেল অর্জন করে বগুড়া রোলার স্কেটিং ক্লাবের স্কেটাররা।

বৃহস্পতিবার ১৯ অক্টোবর, ২০২৩ দ্বিতীয় অধিবেশনে অনুষ্ঠিত হয় স্কিপিংরোপস ও টিম ভিত্তিক রোলবল প্রতিযোগীতা। দ্বিতীয় অধিবেশনের এই খেলাতেও শতস্ফূর্তভাবে অংশগ্রহন করে বগুড়া রোলার স্কেটিং ক্লাবের এই সব উদিয়মান স্কেটাররা।

স্কিপিং রোপসেও মোট ১৬ টি ইভেন্টের মধ্যে তিনটি ইভেন্টে,                                                            * রোপ স্কিপিংয়ে অনুর্ধ ১৬ (বালক) বিভাগে সারা দেশের মধ্যে ২য় স্থান আর্জন করেছে করতোয়া মাল্টিমিডিয়া স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্র মো: নাবীয়্যূন ইসলাম পৃথিবী।                                                                   * রোপ স্কিপিংয়ে অনুর্ধ ১৪-১৬ (বালিকা) বিভাগে সারা দেশের মধ্যে ২য় স্থান আর্জন করেছে এস ও এস হারম্যান মেইনার কলেজ বগুড়া’র দশম শ্রেণীর ছাত্রী হাফসা বীনতে হানিফ (মীম)।                                * স্কিপিং রোপস প্রতিযোগীতায় অনুর্ধ ১২-১৪ (বালিকা) বিভাগে সারা দেশের মধ্যে ৩য় স্থান আর্জন করেছে প্রকৃতি সরকার। সর্বোমোট ফলাফলে ৬টি মেডেল অর্জন করতে সক্ষম হয় বগুড়া রোলার স্কেটিং ক্লাব।

এদিকে , টিম ভিত্তিক রোলবলে ৩টি টিমের সাথে খেলায় ২টিতে বিজয় অর্জনের লক্ষ নিয়ে খেলতে নেমে শুরুর দিকে দেশ সেরা লেজার স্কেটিং ক্লাবের বিপরীতে টিকতে না পারলেও পরবর্তী দুইটি ম্যাচে তারা জয় লাভ করে। একটিতে বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের কোচ আশরাফুল আলম মাসুমের টিম ‘মাসুম স্কেটিং ক্লাব’ কে ১-০ গোলে হারিয়ে ২ পেয়েন্ট সংগ্রহ করলেও তৃতীয় টিম ‘শেখ কামাল ক্লাব’ অনুপস্থিত থাকায় একতরফা বিজয়ে ১ পয়েন্টসহ মোট ৩ পয়েন্ট অর্জন করে বগুড়া রোলার স্কেটিং ক্লাব। ফলে ২টিতে বিজয় অর্জিত হলেও পয়েন্ট কম থাকায় পরবর্তী ধাপে খেলার বিষয়টি অনিশ্চিত হয়ে পড়ে।

এবারের জাতীয় ইভেন্টে অংশগ্রহণ বিষয়ে বগুড়া রোলার স্কেটিং ক্লাবের প্রতিষ্ঠাতা ও কোচ আশরাফুল ইসলাম রহিত বলেন, আমরা এখনও শিখছি। এই ইভেন্টে বড় বড় টিমের সাথে খেলার সুযোগ পেয়ে আমরা অনেক অনন্দিত। শুধু বিজয় নয় খেলায় অংশগ্রহণ করেছি এটিই আমাদের সার্থকতা বলে মনে করছি। ভবিষ্যতে ফেডারেশনের সকল খেলায় এবং জাতীয় ও আন্তর্জাতিক ইভেন্টে ভালো একটি টিম উপহার দেয়ার অঙ্গীকার নিয়ে বরাবরের মত বগুড়া রোলার স্কেটিং ক্লাবের সকল প্রচেষ্টা অব্যহত থাকবে।

এছাড়া, বগুড়া রোলার স্কেটিং ক্লাবকে ফেডারেশনের ইভেন্টে অংশগ্রহণের সুযোগ প্রদানের জন্য তিনি বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আহম্মেদ আসিফুল হাসান, রোলার স্পিড স্কেটিং কমিটির চেয়ারম্যান আশরাফুল আলম মাসুম এবং স্কেটিং ফেডারেশনের সাবেক কোচ আবুল কালাম আজাদসহ বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সকল কর্মকর্তার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।