২ লাখ টাকার মঙ্গলসূত্র খেয়ে ফেলল মহিষ

50
২ লাখ টাকার মঙ্গলসূত্র খেয়ে ফেলল মহিষ

ভারতের মহারাষ্ট্রের ওয়াসিম জেলায় ২৫ গ্রাম সোনার এক মঙ্গলসূত্র খেয়ে ফেলেছে মহিষ। ওই মঙ্গলসূত্রের দাম দেড় লাখ রুপি, বাংলাদেশি মুদ্রায় যা দুই লাখ টাকা। গত রবিবার ঘটেছে এ ঘটনা। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

দেশটির একজন স্বাস্থ্য কর্মকর্তা জানান, সারসি গ্রামে রামহরি ভইরের বাড়িতে এ ঘটনা ঘটেছে। তিনি মাঠে সয়াবিন ফলান এবং তার একটি মহিষ আছে। গত বুধবার তার স্ত্রী গীতা রামহরির আনা সয়াবিন পরিষ্কার করেন এবং মহিষকে দেওয়ার জন্য ভুসি একটি পাত্রে রাখেন। গোসলের আগে তিনি তার মঙ্গলসূত্র একই পাত্রে রাখেন।

Pop Ads

পরের দিনি তিনি পাত্রে রাখা সয়াবিনের ভুসি মহিষকে খেতে দেন। সেইসময়ে ভুসির সঙ্গে মঙ্গলসূত্র খেলে ফেলে ওই মহিষ। পরবর্তী সময় গীতা যখন মঙ্গলসূত্র কোথাও খুঁজে পাচ্ছিলেন না তখন মনে করেন কেউ হয়তো সেটি নিয়েছে। কিন্তু এরপরেই মনে পড়ে যে পাত্রে তিনি মহিষকে খেতে দিয়েছিলেন সেখানেই মঙ্গলসূত্র রেখেছিলেন।

মঙ্গলসূত্র ও তা খেয়ে মহিষের কী দশা হতে পারে- এমন দুশ্চিন্তা থেকে একজন পশু চিকিৎসকের দ্বারস্থ হন ওই দম্পতি। স্থানীয় চিকিৎসক বালাসাবেক মেটাল ডিটেক্টর দিয়ে পরীক্ষা করে বুঝতে পারেন মহিষের পেটের মধ্যেই রয়েছে মঙ্গলসূত্র।

এরপর মহিষের পেটে অস্ত্রপচার করে বের করা হয় মঙ্গলসূত্র। মহিষটি সুস্থ আছে বলে জানা গেছে।