আমার প্রতিযোগিতা শুধুই আমার নিজের সাথে

71
আমার প্রতিযোগিতা শুধুই আমার নিজের সাথে

টলিউড ইন্ডাস্ট্রিতে বরাবরই ঈর্ষার পাত্র জয়া আহসান। বিভিন্ন ভাবেই তাকে নিয়ে এখন নায়িকাদের ভেতরে চর্চা হয়। তবে যতবার তিনি টলিউড ছবিতে হাজির হয়েছেন, হয় বাণিজ্যের সাফল্য পেয়েছেন নতুবা প্রশংসায় ঝুলি ভরেছেন। কখনও আবার দুটোই নিজের করে নিয়েছেন।

দুর্গাপূজা উপলক্ষে গত ১৯ অক্টোবর পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছে চারটি নতুন ছবি। এগুলো হলো- সৃজিত মুখার্জি নির্মিত ‘দশম অবতার’, অরুণ রায়ের ‘বাঘা যতীন’, শিবপ্রসাদ-নন্দিতা রায় পরিচালিত ‘রক্তবীজ’ ও অরিন্দম শীলের ‘জঙ্গলে মিতিন মাসি’।

Pop Ads

এর মধ্যে ‘দশম অবতার’-এ মূল নারী চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। আর এই ছবিটিই রয়েছে দর্শক আগ্রহের মূলে, ব্যবসার দিক দিয়ে এগিয়ে। তবে এখানেও বিভিন্ন ক্রিটিকদের রিভিউ ও ছবি নিয়ে আলোচনায় জয়া আহসানই এগিয়ে। জয়া বরাবরই বলেন, ‘আমার প্রতিযোগিতা শুধু নিজের সাথে। আমি দৌড়াতে ভালবাসি না। কে কী বললো, ওসবও গায়ে মাখিনা। নিজের মতো করে কাজ করে যাই।

প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়েছে, মুক্তির প্রথম তিন দিনে ‘দশম অবতার’র বক্স অফিস কালেকশন ছাড়িয়েছে ২ কোটি রুপি। যা টলিউডের এই সময়ে নিঃসন্দেহে বড় অংক বলে মনে করছেন বিশেষজ্ঞরা। গত ২২ অক্টোবর অষ্টমীর দিন ছবিটির ১৫ হাজারের বেশি টিকিট বিক্রি হয়েছে। অন্যদিকে ‘বাঘা যতীন’র বিক্রিত টিকিটের সংখ্যা ১১ হাজার আর সাড়ে ৯ হাজারের মতো টিকিট বিক্রি হয়েছে ‘রক্তবীজ’র। দর্শকের এমন সাড়ায় আপ্লুত জয়া আহসান। ছোট বাক্যে জানিয়েছেন কৃতজ্ঞতা। বলেছেন, “দশম অবতার’কে এতো ভালোবাসা দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।” ‘রক্তবীজ’ ছবিতে আছেন ভিক্টর ব্যানার্জি, আবির চ্যাটার্জি ও মিমি চক্রবর্তী। ‘জঙ্গলে মিতিন মাসি’র মুখ্য চরিত্রে রয়েছেন কোয়েল মল্লিক। আর ‘বাঘা যতীন’র নাম ভূমিকায় দেব, নায়িকা নবাগতা সৃজা।

উল্লেখ্য, ‘দশম অবতার’ হলো সৃজিত মুখার্জির নন্দিত সিনেমা ‘বাইশে শ্রাবণ’ ও ‘ভিঞ্চিদা’র নতুন কিস্তি। এর মাধ্যমে তিনি কপ-ইউনিভার্স সৃষ্টি করলেন, যেটা বাংলা ছবিতে প্রথম। ছবিটিতে জয়া আহসান ছাড়াও অভিনয় করেছেন প্রসেনজিত্ চ্যাটার্জি, অনির্বাণ ভট্টাচার্য ও যিশু সেনগুপ্ত জয়ার এই সাফল্যে তিনি বলেন, ‘বক্স অফিস কালেকশন অবশ্যই আনন্দের, কিন্তু আমি অপেক্ষায় থাকি, ক্রিটিকদের আলোচনার জন্য। তাদের বিশ্লেষণটা আমার পরবর্তী কাজের জন্য খুব পরামর্শ দেয়।’