করোনা’র দ্বিতীয় ঢেউ প্রতিরোধ ও নিরবচ্ছিন্ন সেবা দিতে নতুন নতুন পদক্ষেপ নিচ্ছে স্বাস্থ্য মন্ত্রনালয়

করোনা'র দ্বিতীয় ঢেউ প্রতিরোধ ও নিরবচ্ছিন্ন সেবা দিতে নতুন নতুন পদক্ষেপ নিচ্ছে স্বাস্থ্য মন্ত্রনালয়। ছবি-সংগ্রহ

সুপ্রভাত বগুড়া (জাতীয়): করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ প্রতিরোধ ও করোনা রোগীদের নিরবচ্ছিন্ন সেবা দিতে প্রতিনিয়ত নতুন নতুন পদক্ষেপ নিচ্ছে স্বাস্থ্য মন্ত্রনালয়। মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের কার্যক্রম ও ঢাকা জেলার কার্যক্রম সমন্বয়ের জন্য বৃহস্পতিবার (২২ এপ্রিল) থেকে আলাদা একটি নিয়ন্ত্রণ কক্ষ কাজ শুরু করেছে।

আগামী ২৮ এপ্রিল পর্যন্ত এর কার্যক্রম চলবে বলে জানা গেছে। এই ব্যাপারে উপসচিব মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী বাংলাভিশন ডিজিটালকে জানান, সচিবালয়ে তিন নম্বর ভবনে স্থাপিত এই নিয়ন্ত্রণ কক্ষে একজন যুগ্ম সচিব, কয়েকজন উপসচিব ও সহকারি সচিবকে নিয়ে গঠিত কমিটি পালাক্রমে ২২ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত প্রতিদিন ঢাকা মেট্রোপলিটন এলাকা ও ঢাকা জেলার কোভিড-১৯ প্রতিরোধ, ত্রাণ কাজ তদারকি করবেন।

Pop Ads

পাশাপাশি আইনশৃঙ্খলা পরিস্থিতিসহ প্রতিদিন সমন্বিত  প্রতিবেদন লিখিতভাবে স্বাস্থ্য মন্ত্রণালয়ে জমা দেবেন।নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্বরতদের ঢাকা শহরের বিভিন্ন হাসপাতালের করোনা চিকিৎসার যাবতীয় তথ্য সংগ্রহ করতে হবে। কোথাও চিকিৎসক, নার্স, ওষুধ কিংবা কোন ধরনের চিকিৎসা সরঞ্জামের অভাব থাকলে তা যতো দ্রুত সম্ভব স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষে জানানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়াও স্বাস্থ্য সচিবের কাছে ইমেইলে প্রতিবেদন আকারে পাঠানোর জোর তাগিদ দেওয়া হয়েছে। এছাড়া ঢাকা জেলার সিভিল সার্জন ও বিভিন্ন উপজেলার আবাসিক স্বাস্থ্য কর্মকর্তার কাছ থেকে প্রতিদিন করোনা চিকিৎসার ডাটা ও সার্বিক চিকিৎসা সেবার প্রতিবেদন সংগ্রহ করে তা প্রতিবেদন আকারে সচিবের কাছে জমা দেবেন দায়িত্বরত কর্মকর্তারা।