জাতীয় গণমাধ্যম সপ্তাহ উপলক্ষে ৭দিন ব্যাপী কর্মসূচী ঘোষণা

5
জাতীয় গণমাধ্যম সপ্তাহ উপলক্ষে ৭দিন ব্যাপী কর্মসূচী ঘোষণা

ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪: বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের পক্ষ থেকে প্রতিবছরের ন্যায় এবছর ১-৭ মে জাতীয় গণমাধ্যম সপ্তাহ-২০২৪ উপলক্ষে ৭দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচী ঘোষণা করা হয়েছে। সংগঠনটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও নির্বাহী কমিটির সভাপতি আহমেদ আবু জাফর নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সভা শেষে বিকাল ৫টায় এ কর্মসূচী ঘোষণা করেন। সভায় সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সরাসরি ও ভার্চুয়ালে অংশ নিয়ে মতামত প্রদান করে বক্তব্য রাখেন।

সপ্তাহটি সফল করতে তিনি সারাদেশের সাংবাদিকদের সহযোগীতা চেয়েছেন। তিনি আশা করেন রাষ্ট্রের পক্ষ থেকে সপ্তাহটি রাষ্ট্রীয় স্বীকৃতি প্রদান করবেন। কেননা; দেশে বিভিন্ন পেশাজীবীদের অগনিত সপ্তাহ, দিবস যা রাষ্ট্রীয়ভাবে পালিত হয়ে থাকে। কিন্তু সাংবাদিকদের জন্য একটি গণমাধ্যম সপ্তাহ যা রাষ্ট্র অবশ্যই স্বীকৃতি প্রদান করবে।

Pop Ads

“গণতন্ত্র-গণমাধ্যম রক্ষায় নিবেদিত হোক সামাজিক দায়বদ্ধতামূলক সাংবাদিকতা” শ্লোগানে ৭দিন ব্যাপী
কর্মসূচীর মধ্যে সপ্তাহটির প্রথমদিন পহেলা মে জেলা-উপজেলায় স্বাগত র‍্যালী, ২ মে সাংবাদিকদের দাবি সম্বলিত ১৪ দফার প্রচারনা, ৩ মে বিশ্বমুক্ত গণমাধ্যম দিবসের আলোচনা ও সাংবাদিক প্রশিক্ষণ, ৪ মে প্রীতি ফুটবল প্রতিযোগীতা, ৫ মে বৃক্ষরোপণ, ৬ মে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান এবং ৭ মে সাংবাদিকদের দাবি-দাওয়া আদায়ে ঢাকায় সকল জেলা-উপজেলার সমন্বয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হবে। সপ্তাহ ব্যাপী নানা আয়োজনে সাংবাদিকরা তাদের পেশাগত সমস্যা,সম্ভাবনা, দাবী ও অধিকারের কথা বলবেন।

বিএমএসএফ’র পক্ষ থেকে আশা করা হচ্ছে পূর্বের যেকোন বছরের চেয়ে এবছর জাঁকজমক ও অংশগ্রহণমূলক আয়োজনের মধ্য দিয়ে সপ্তাহটি সফল উদযাপিত হবে। বিএমএসএফ ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির শাখাগুলোকে প্রস্তুতি গ্রহন করতে অনুরোধ জানানো হয় এছাড়াও দেশের যেকোন সাংবাদিক সংগঠন সপ্তাহটি উদযাপন করতে পারেন।