ঘরে বসে “প্রেস ব্রিফিং কর্মকাণ্ড” করে বেঁচে যাচ্ছেন বিএনপি নেতারা : হাছান মাহমুদ

ঘরে বসে "প্রেস ব্রিফিং কর্মকাণ্ড" করে বেঁচে যাচ্ছেন বিএনপি নেতারা। ফাইল-ছবি

সুপ্রভাত বগুড়া (জাতীয়): করোনাভাইরাসের চলমান সংকটে অসহায় মানুষের পাশে না গিয়ে বিএনপি নেতারা ঘরে বসে ‘প্রেস ব্রিফিং কর্মকাণ্ড’ করে বেঁচে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। 

আজ শুক্রবার বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে করোনাভাইরাসে দলের সদ্যপ্রয়াত নেতাদের আত্মার শান্তি কামনা এবং অসুস্থ নেতাকর্মীদের আরোগ্য প্রার্থনা ও দোয়া মাহফিল শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তথ্যমন্ত্রী একথা বলেন।

Pop Ads

করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দলের নেতাকর্মী, মন্ত্রিপরিষদ ও সংসদ সদস্যরা এবং বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিরা জনগণকে সুরক্ষা দেওয়া ও সহায়তা করার জন্য ত্রাণ কার্যক্রম পরিচালনা করে আসছেন। এসব কারণে অনেকেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

দেশের বিভিন্ন অঞ্চলে তৃণমূল নেতা থেকে শুরু করে এমপি, এমনকি সাবেক ও বর্তমান মন্ত্রীরাও আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে। মৃত্যু হয়েছে মোহাম্মদ নাসিম, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহ, সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের মতো নেতাদের।

এ অবস্থায় দেশের স্বাস্থ্যসেবা ‘ভেঙে পড়েছে’ বলে মন্তব্য করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গণমাধ্যমে তার দেওয়া বক্তব্যের পরিপ্রেক্ষিতে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘জনগণের পাশে থেকে কাজ করছিলেন এবং তা করতে গিয়েই বরেণ্য নেতা মোহাম্মদ নাসিম, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহ, সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান মৃত্যুবরণ করেছেন।

কেউ আক্রান্ত হোক সেটি আমরা কখনো কামনা করি না। বিএনপি নেতারা সবাই সুস্থ থাকুন, আমরা এবং সব মানুষ যেন সুস্থ থাকে সেটিই আমরা কামনা করি। হাছান মাহমুদ আরও বলেন, ‘সেই সাথে এটিও সত্য যে, যারাই জনগণের পাশে থেকে কাজ করছেন তারাই আক্রান্ত হচ্ছেন এবং তাদেরই আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি।

অপরদিকে বিএনপি নেতারা যারা হাতগুটিয়ে বসে আছেন, ঘরের মধ্যে থেকে প্রেস ব্রিফিং আর কিছু ফটোসেশনের মধ্যে কাজকর্ম সীমাবদ্ধ রেখেছেন, জনগণের পাশে দাঁড়াননি, তাদের আক্রান্ত হবার সম্ভাবনা কম।

তবে আমি সব সময় প্রার্থনা করি বিএনপি নেতৃবৃন্দ সবাই সুস্থ থাকুন।’ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘দেশের স্বাস্থ্য ব্যবস্থা যতটুকু আছে সেই সামর্থ্যকে কাজে লাগিয়ে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও প্রশাসনের প্রাণান্তকর চেষ্টায় এখনো বাংলাদেশ বিশ্বের সবচেয়ে কম মৃত্যুহারের দেশগুলোর একটি।

সেই সাথে স্বাস্থ্যসেবা উন্নয়নের সকল উদ্যোগ হাতে নেওয়া হয়েছে।’ এ সময় অর্বাচীনের মতো কথা না বলে বিএনপি নেতাদের জনগণের পাশে দাঁড়াতে অনুরোধ জানান তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here