চিকিৎসার জন্য বিদেশ যেতে আমানকে অনুমতি দেবে অপিল বিভাগ?

2
চিকিৎসার জন্য বিদেশ যেতে আমানকে অনুমতি দেবে অপিল বিভাগ?

চিকিৎসার জন্য বিদেশ যেতে এবার আপিল বিভাগে আবেদন করেছেন বিএনপির ঢাকা মহানগর উত্তর আহ্বায়ক আমানউল্লাহ আমান।
মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে আমানের পক্ষে তার আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন আপিল বিভাগে এ আবেদন করেন। প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আট সদস্যের আপিল বিভাগ ৫ মে শুনানির দিন ধার্য করেন।

চলতি বছরের ২০ মার্চ অবৈধ সম্পদ অর্জন ও সম্পদ বিবরণীতে তথ্য গোপনের অভিযোগের মামলায় ১৩ বছরের সাজাপ্রাপ্ত বিএনপি নেতা আমান উল্লাহ আমানকে জামিন দেন আপিল বিভাগ। তবে, বিদেশ যেতে হলে তাকে আদালতের অনুমতি নিতে হবে বলে আদেশে বলা হয়। এরপর জামিনে মুক্ত হয়ে ২৮ মার্চ চিকিৎসার জন্য বিদেশ যেতে চেম্বার আদালতে আবেদন করেন বিএনপি নেতা আমান। তবে আবেদন খারিজ হয়ে যায়।

Pop Ads

২০০৭ সালের ৬ মার্চ সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে রাজধানীর কাফরুল থানায় আমান দম্পতির বিরুদ্ধে মামলা করে দুদক। ওই বছরের ২১ জুন আমান উল্লাহ আমানকে ১৩ বছর এবং তার স্ত্রী সাবেরাকে তিন বছরের কারাদণ্ড দেন বিশেষ জজ আদালত। এরপর ওই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন তারা। ২০১০ সালের ১৬ আগস্ট হাইকোর্ট তাদের খালাস দেন।

গত বছরের ৩০ মে সেই রায়ের বিরুদ্ধে আপিল পুনঃশুনানি শেষে তাদের দণ্ড বহাল রেখে রায় দেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ।