আওয়ামী মৎস্যজীবী লীগ বগুড়া শহর ৪নং ওয়ার্ড শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন

আওয়ামী মৎস্যজীবী লীগ বগুড়া শহর ৪নং ওয়ার্ড শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন
ইকবাল সভাপতি, রাব্বী খান সাধারণ সম্পাদক

বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ বগুড়া শহর ৪নং ওয়ার্ড শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। গত শুক্রবার বিকেলে বগুড়া শহরের চকযাদু রোডস্থ মুন্সি হাউজ চত্তর, চকসুত্রপাপুরে ইকবাল হোসেনের সভাপতিত্বে ও রাব্বী খান এর সঞ্চালনায় কর্মী সমাবেশ, নতুন কমিটির পরিচিতি ও আলোচনা সভা এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়।

উক্ত ওয়ার্ড কমিটিতে মো: ইকবাল হোসেন কে সভাপতি ও রাব্বী খান কে সাধারণ সম্পাদক করে ৪৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন আওয়ামী মৎস্যজীবী লীগ বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক কামরুজ্জামান মানিক।

Pop Ads

অনুষ্ঠানে নব নির্বাচিত সাধারণ সম্পাদক রাব্বী খান তার বক্তব্যে বলেন, “বগুড়া শহর ৪ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক নির্বাচিত করায় আমার নিজ এলাকাবাসির প্রতি অনেক অনেক কৃতজ্ঞতা প্রকাশ করছি । সেই সাথে প্রিয় নেতা বগুড়া জেলার গর্বিত নেতা, আমার রাজনৈতিক জীবনের একমাত্র অভিভাবক আমার শ্রদ্ধেয় চাচা আব্দুল মতিন সরকারের দোয়া নিয়ে আজ বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের ৪নং ওয়ার্ডের পূর্ণাঙ্গ কমিটিতে আমাকে যে দায়িত্ব প্রদান করা হয়েছে তা অক্ষরে অক্ষরে পালন করবো।’

আওয়ামী মৎস্যজীবী লীগ বগুড়া শহর ৪নং ওয়ার্ড শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন ইকবাল সভাপতি, রাব্বী খান সাধারণ সম্পাদক

তিনি আরও বলেন, “সারা বিশ্বের উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে রাজনীতি একটি গুরুত্বপূর্ণ বিষয়। এটি সামাজিক, আর্থিক, সাংবাদিক, আইনগত এবং বৈশ্বিক পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। রাজনীতি নির্ধারিত ভাষায়, এটি শক্তির উপর নির্ভর করে যা একটি দেশ, একটি সম্প্রদায় বা একটি সামাজিক গোষ্ঠীর নেতৃত্বের মাধ্যমে ব্যক্ত হয়। রাজনীতির মৌলিক উদ্দেশ্য দেশের প্রশাসন এবং সরকারের গঠন, সামাজিক সম্প্রদায়ের মধ্যে সমন্বয় ও সংঘটন, আইন এবং শৃঙ্খলার স্থাপন, রাষ্ট্রীয় নীতি গঠন, অর্থনীতি এবং বিদেশনীতি সম্পর্কিত সিদ্ধান্ত গ্রহণ ইত্যাদি ।

রাজনীতির মূল লক্ষ্য হলো শক্তি এবং সামাজিক পরিবর্তন ব্যক্ত করা। এটি সামাজিক ব্যক্তি ও সামাজিক সংগঠনের মাধ্যমে শক্তি অর্জন করে এবং তা ব্যবহার করে সামাজিক পরিবর্তনের দিকে এগিয়ে যায়। এটি নীতিমূলক ও নীতিবদ্ধ সিদ্ধান্ত গ্রহণ করে যাতে সামাজিক সমস্যার সমাধান ও সামাজিক ন্যায় নিশ্চিত করা যায় । সামাজিক ও পরিবেশের পরিবর্তন সাধারণভাবে রাজনীতির মাধ্যমে ঘটে, এটি আমরা যেভাবে জীবন যাচাই করি, নীতিগত ও নৈতিক মূল্যায়ন করি, সামাজিক সমস্যার সমাধান করি, আইন এবং শৃঙ্গার প্রণালী স্থাপন করি – সবটি রাজনীতির আওতে পড়ে । সেই লক্ষ্যে আজ বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ বগুড়া ৪ নং ওয়ার্ড শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয় ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনটির জেলা শাখার সহ-সভাপতি গোলাম আহাদ, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জনি, আওয়ামী মৎস্যজীবী লীগ বগুড়া শহর শাখার আহ্বায়ক ইলিয়াস শাহ, সদর উপজেলা শাখার আইন বিষয়ক সম্পাদক আব্দুস সামাদ মুন্সী (কাজল)সহ জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন নেতৃবৃন্দ।