শিবগঞ্জের ফুলতলী খেলার মাঠে ইসতেসকার নামাজ আদায়

4
শিবগঞ্জের ফুলতলী খেলার মাঠে ইসতেসকার নামাজ আদায়

শিবগঞ্জ প্রতিনিধিঃ-সারা দেশে তীব্র দাবদাহে অতিষ্ঠ জনজীবন। বৃষ্টি না হওয়ায় নদীনালা, খাল-বিল শুকিয়ে গেছে। পানির অভাবে ফসলের খেত ফেটে চৌচির। পানির জন্য সর্বত্র হাহাকার অবস্থা তৈরি হয়েছে। এ অবস্থা থেকে পরিত্রাণের জন্য মহান আল্লাহর দরবারে দুই রাকাত ইসতিসকার বিশেষ নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় ২৭/৪/২০২৪ইং শনিবার সকাল ১০টার দিকে আটমূল ইউনিয়নের কিচক বাজার সংলগ্ন ফুলতলী খেলার মাঠে কয়েকশ ধর্মপ্রাণ মুসল্লি সমবেত হয়ে এ বিশেষ নামাজে অংশগ্রহণ করেন। এছাড়া জেলা উপজেলা বিভিন্ন এলাকায় এ বিশেষ নামাজ অনুষ্ঠিত হয়েছে।

Pop Ads

নামাজের আগে বক্তব্য রাখেন মাওলানা আলহাজ্ব বেলাল হোসেন কারী সাদুরিয়া আলিম মাদ্রাসা।
উপজেলার আটমুল ইউনিয়নের ফুলতলী খেলার মাঠে খোলা আকাশের নিচে প্রথমে মুসল্লিরা পাপ মোচনের জন্য তওবা করেন। পরে দুই হাত উল্টে আধা ঘণ্টাব্যাপী দোয়া অনুষ্ঠিত হয়।
এ সময় মুসল্লিরা আল্লাহর কাছে চোখের পানি ছেড়ে দিয়ে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য আল্লাহ নিকট প্রার্থনা করেন। নামাজে অংশ নেন মমতাজুর রহমান কেজি এন্ড হাইস্কুলে পরিচালক আলহাজ্ব গোলাম মোস্তফা, কাজি সিরাজুল ইসলাম, বিএনপি নেতা মাহবুবুর রহমান, এছাড়াও আরও স্থানীয় অনেক গন্যমান্য ব্যক্তি।

বিশেষ নামাজ ও মোনাজাত পরিচালনা করেন ধুলাঝারা দাখিল মাদ্রাসার অবসরপ্রাপ্ত সুপার মাওলানা আঃ মমিন। মোনাজাতে অংশ নেওয়া মুসল্লিরা কান্নায় ভেঙে পড়ে মহান আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে এ অসহনীয় পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য।