শিবগঞ্জে নির্বাচন কর্মকর্তাদের উদাসিনতায় প্রার্থীদের নির্বাচনী আচরণ বিধি লংঘন

2
শিবগঞ্জে নির্বাচন কর্মকর্তাদের উদাসিনতায় প্রার্থীদের নির্বাচনী আচরণ বিধি লংঘন

শিবগঞ্জ বগুড়া (প্রতিনিধি):বগুড়ার শিবগঞ্জে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের উদাসিনতায় প্রার্থীরা আচারণ বিধি লংঘন করেছেন। আচরণ বিধি লংঘনকারী প্রার্থীদের বিরুদ্ধে নেওয়া হচ্ছে না ব্যবস্থা।

জানা যায়, শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন আগামী ২৯ মে অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে রোববার বেলা ১২টায় বগুড়া জেলা নির্বাচন অফিসে প্রার্থীদের তালিকা যাচাই বাছাই অনুষ্ঠিত হয়।

Pop Ads

উপজেলা চেয়ারম্যান পদে চার জন, ভাইস চেয়ারম্যান পদে চার জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন প্রার্থীর প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়। তবে আব্দুল বাকী নামে ভাইস চেয়ারম্যান পদে এক প্রার্থীর প্রার্থীতা বাতিল হয়েছে বলে জানা যায়। ওই প্রার্থী কিচক ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডের একজন ইউপি সদস্য। তিনি পদত্যাগ না করে মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

উপজেলা চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা, জেলা যুব সংহতির সাধারণ সম্পাদক হুসাইন শরিফ সঞ্চয় এবং বর্তমান চেয়ারম্যান এর মা ফাতেমা বেগম।

ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন, শাহ নেওয়াজ বিপুল, আরিফ প্রাং, আব্দুল্লাহে শাফী ও শ্রী গনেশ প্রসাদ কানু এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগ মহিলা সম্পাদিকা জান্নাতি আক্তার টুম্পা, ববিতা ফেরদৌসী, শাহানা খাতুন, তানজিলা আক্তার পপি ও রুলি বিবি।

উপজেলা নির্বাচনে ২ মে প্রার্থীদের শুভেচ্ছা বিজ্ঞাপন, ঈদের শুভচ্ছাসহ প্রার্থীদের টাঙ্গানো ও দেয়ালে শাটানো পোস্টাল অপসারণ করার জন্য নির্দেশ দিয়েছেন নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা। কিন্তু প্রার্থীরা নির্বাচনী আচরণ বিধি মালা ২০১৬ অসংশোধনীয় ২০২৪ সংশোধনী কে তয়াক্কা না করে আচরণ বিধি লংঘন করছেন।

এব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট তাসনিমুজ্জামান বলেন, যারা এখনো শুভেচ্ছা পোস্টাল ও বিজ্ঞাপন অপসারণ করেননি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।