জমে উঠেছে বগুড়া পৌরসভার নির্বাচন

জমে উঠেছে বগুড়া পৌরসভার নির্বাচন। ছবি-রায়হান

সুপ্রভাত বগুড়া (রায়হানুল ইসলাম): জমে উঠেছে বগুড়া পৌরসভার নির্বাচন। দিনরাত সরব এখন পৌরসভার প্রতিটি এলাকা। প্রার্থীদের পাশাপাশি দলের নেতাকর্মীদের পদচারণায় মুখরিত এলাকার ভোটার সমর্থকরা। আসছে ২৮ ফেব্রুয়ারী নির্বাচনকে সামনে রেখে বগুড়া পৌরসভার ৫নং-এ বাবলা, ১৫ নং -এ মিলন, ১৭ নং-এ রাজু ও ৪,৫,৬-এ স্বপ্নার পক্ষে গণসংযোগ করেছেন সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু।

বগুড়া পৌরসভার ৫ন ওয়ার্ড-এ সৈয়দ আনোয়ারুল ইসলাম বাবলা টেবিল ল্যাম্প, ১৫ নং ওয়ার্ড-এ এমদাদুল হক মিলন ব্লাক বোর্ড মার্কা, ১৭ নং ওয়ার্ড-এ ইকবাল হোসেন রাজু টেবিল ল্যাম্প মার্কা ও ৪,৫,৬-এর সংরক্ষিত মহিলা আসনের বিএনপি সমর্থিত প্রার্থী সাবেক মহিলা কাউন্সিলর স্বপ্না বেগম কলম মার্কাসহ বিএনপি সমর্থিত মেয়র পদপ্রার্থী রেজাউল করিম বাদশা-এর পক্ষে সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু ব্যাপক গণসংযোগ করেছেন। দিনব্যাপী এ গণসংযোগকালে তিনি বিএনপি সমর্থিত প্রার্থীদের পক্ষে নির্বাচনের জন্য ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করেন।

Pop Ads

শহরের বাদুড়তলা-বগুড়াপাড়ায় গণসংযোগকালে বিএনপি সমর্থিত প্রার্থীদের পক্ষে গণসংযোগকালে বিএনপি প্রার্থীদের বিপুল ভোটে বিজয়ী করার আহবান জানান। ভোটের মাঠে আর ছাড় নয় উল্লেখ করে তিনি গণতন্ত্র ফিরিয়ে আনতে বিএনপির সমর্থিতদের ভোট দেয়ার আহবান জানান। এসময় বিএনপি নেতা একেএম আহসানুল তৈয়ব জাকির, জেলা যুবদলের আহবায়ক খাদেমুল ইসলাম খাদেম, বগুড়া জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকী রিগ্যানসহ জেলা বিএনপির বিভিন্নস্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

১৫ নং ওয়ার্ড-এর এমদাদুল হক মিলন ব্লাক বোর্ড মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। তার দাবি সুষ্ঠু নির্বাচন।
১৭ নং ওয়ার্ড-এ ইকবাল হোসেন রাজু টেবিল ল্যাম্প মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। দল, মত নির্বিশেষে জনতার ভালবাসার ভোটে তিনি নির্বাচিত হবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

এদিকে বগুড়া পৌরসভার স্বতন্ত্র প্রার্থীরা দাবি করেছেন সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের। ৪নং -এর মতিন সরকার উট পাখি মার্কা, ৮-এ সামিউল ব্রীজ মার্কা ও ৯ নং ওয়ার্ডের মোস্তাকিম উট পাখি মার্কা ও ১৫নং ওয়ার্ডের মাসুদ রানা পাঞ্জাবী প্রতীক নিয়ে জনকল্যাণের বার্তায় ভোটের মাঠে চষে বেড়াচ্ছেন।

শুক্রবার দিনব্যাপী ৪নং ওয়ার্ডের চকসুত্রাপুর, জহুরুলনগরে ব্যাপক গণসংযোগ করেন আব্দুল মতিন সরকার। এসময় তার সঙ্গে বর্তমান কাউন্সিলর সামছুদ্দিন শেখ হেলালসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। তিনি নির্বাচিত হলে ব্যাপক উন্নয়ন করার আশাবাদ ব্যক্ত করেছেন।

এদিকে ৮নং ওয়ার্ডের সর্ব কনিষ্ঠ পদপ্রার্থী সামিউল হক ব্রীজ মার্কা নিয়ে হেভিওয়েট প্রার্থী বর্তমান কাউন্সিলর ইব্রাহিম হোসেন ও সাবেক কাউন্সিলর এরশাদুল বারী এরশাদ এর বিপক্ষে ব্যাপ জোয়ার উঠেছে বলে দাবি করে তারুণ্যকে সুযোগ দিতে ভোটারদের কাছে ভোট চাইছেন। তিনি নির্বাচিত হলে সুইপার কলোনীতে একটি স্কুল ও এলাকার মানুষের স্বাস্থ্য সেবার জন্য একটি এ্যাম্বুলেন্স দিবেন বলে জানিয়েছেন।

অপরদিকে হাজার হাজার মানুষের স্লোগানে স্লোগানে ৯নং ওয়ার্ডের অলিগলি প্রকম্পিত করে তোলে মোস্তাকিম রহমানের ডালিম প্রতীকের সমর্থকরা। নারী-পুরুষের সম কন্ঠে দিনব্যাপী প্রচারণায় অংশ নিয়ে বিজয়ের বিষয়ে শতভাগ আশাবাদী মোস্তাকিম রহমান। গণসংযোগকালে তিনি মানুষের কল্যাণে, এলাকার উন্নয়নে আবারো সুযোগ চান ভোটারদের কাছে।

এদিকে ১৫ নং ওয়ার্ডের সতন্ত্র প্রাথী মাসুদ রানা মাসুদ পাঞ্জাবী প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করলেও তিনি ভোট কারচুপি যেন না হয় সেজন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন। ভয়-ভীতি দেখিয়ে, জোর করে কেন্দ্রে ভোট না নিলে তিনি বিপুল ভোটে নির্বাচিত হবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।