জোড়া গোল করে লিভারপুলের জয়ের নায়ক সালাহ

3
জোড়া গোল করে লিভারপুলের জয়ের নায়ক সালাহ

ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ৪-২ ব্যবধানে জয় পেয়েছে লিভারপুল। প্রথমে পেলান্টি মিস করলেও জোড়া গোল করে দলের জয়ে অবদান রেখেছেন মিসরীয় তারকা মোহাম্মদ সালাহ।

আফ্রিকান কাপ অব নেশনসে খেলতে যাওয়ার আগে ক্লাবের হয়ে শেষ ম্যাচ খেলতে নেমেছিলেন মোহাম্মদ সালাহ। ম্যাচের ২২ মিনিটে পেনাল্টি পায় লিভারপুল। তবে সে সুযোগ কাজে লাগাতে পারেননি সালাহ। তার পেনাল্টি মিসে হতাশাও বাড়ে ড্রেসিংরুমে। দুই দল বেশ কিছু আক্রমণ করলেও কেউ গোলের দেখা পায়নি। ফলে ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য শেষ হয়। তবে প্রথমার্ধে লুইজ দিয়াজ নিউক্যাসলের জালে বল পাঠিয়ে ছিলেন। তবে ভিএআর সে গোল বাতিল করে। মূলত নুনিয়েজ অফসাইডে ছিলেন। এছাড়া ৩৭ মিনিটে নিউক্যাসলের ড্যান বার্নও হেডে লিভারপুলের জালে বল পাঠিয়ে ছিলেন। আইজ্যাক অফসাইডে থাকায় সে গোলও বাতিল করে ভিএআর।

Pop Ads

এর আগে, ২২ মিনিটে দিয়াজকে ফাউল করে পেনাল্টি দেয় নিউক্যাসল। সালাহ পেনাল্টি কিক নেন। তবে তার দুর্বল শট রুখে দেন দুব্রাভাকা।

বিরতির পর পাল্টে যায় ম্যাচের চিত্র। ৪৯ মিনিটে নুনিয়েজ দেওয়া বলে প্রতিপক্ষের জালে বল পাঠান সালাহ। পরে ৫ মিনিট পরেই আইজ্যাকের গোলে সমতায় ফেরে নিউক্যাসল। ম্যাচের ৭৪ ও ৭৮ মিনিটে লিভারপুল ব্যবধান বাড়ায় কার্টিস জোনস ও কোডি গাকপো গোলে। ৮১ মিনিটে সভেন বোটমানের গোলে ম্যাচে ফেরার আশা তৈরি করেছিল নিউক্যাসল। তবে ৮৬ মিনিটে আবারও পেনাল্টি পায় লিভারপুল। এবার স্পটকিক থেকে আর গোল করতে ভুল করেননি সালাহ। গোল করার পাশাপাশি চলতি মৌসুমে ইপিএলে সর্বোচ্চ গোলদাতা আর্লিং হাল্যান্ডের (১৪ গোল) আসনে ভাগ বসালেন লিভারপুল ফরোয়ার্ড।

এই জয়ে ২০ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকছে লিভারপুল। সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে অ্যাস্টন ভিলা। আর নিউক্যাসল ২০ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে রয়েছে নবম স্থানে।