পেনাল্টি মিস করেও পিএসজিকে ফাইনালে তোলার নায়ক এমবাপ্পে

3
পেনাল্টি মিস করেও পিএসজিকে ফাইনালে তোলার নায়ক এমবাপ্পে

মৌসুম শেষেই তার পিএসজি ছাড়াটা প্রায় নিশ্চিত। শেষটা শিরোপায় রাঙিয়েই হয়তো স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদে পা রাখতে চান কিলিয়ান এমবাপ্পে। সেই স্বপ্ন পূরণে দুর্দান্ত নৈপুণ্য দেখিয়েই যাচ্ছেন ফরাসি সুপারস্টার। ফ্রেঞ্চ কাপের সেমিফাইনালে রেঁনের বিপক্ষে পেনাল্টি মিস করেও নায়ক এমবাপ্পেই। কারণ জয়টা যে তিনিই এনে দিয়েছেন গোল করে।
বুধবার (৩ মার্চ) ফ্রেঞ্চ কাপের সেমিফাইনালে রেঁনের বিপক্ষে এমবাপ্পের একমাত্র গোলে জয় পেয়ে ফাইনালে উঠেছে পিএসজি। ফাইনালে তাদের প্রতিপক্ষ অলিম্পিক লিওঁ।

এদিন ম্যাচের শুরুতেই গোলের দেখা পেয়ে যেতে পারতেন এমবাপ্পে। ম্যাচের ১২ মিনিটে উসমান দেম্বেলের থ্রু পাস থেকে গোলের সুযোগ পেয়েছিলেন পিএসজির এই ফরোয়ার্ড। কিন্তু তার শট রুখে দেন রেনের গোলরক্ষক স্টিভ মান্দান্দা। তার পায়ে বল লাগার পর তা পোস্টে লেগেছে।

Pop Ads

৩৭ মিনিটে পেনাল্টি থেকে আরও একবার দলকে এগিয়ে দেয়ার সুযোগ পেয়েছিলেন এমবাপ্পে। নিজেদের বক্সে এমবাপ্পেকে ফাউল করেছিলেন রেঁনের সেন্টারব্যাক ওয়ার্মড ওমারি। কিন্তু এমবাপ্পের স্পট কিক ঠেকিয়ে দেন মান্দান্দা। এই মৌসুমে তৃতীয়বারের মতো পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হলেন এমবাপ্পে।

তবে এর তিন মিনিট পরেই গোল করেন এমবাপ্পে। ফাবিয়েন রুইজের পাস পেয়ে শট নেন ফরাসি ফরোয়ার্ড। বল ওমারির গায়ে লেগে কিছুটা দিক পাল্টায়। ফলে ‘রং ফুটেড’ হয়ে পড়ায় আর গোল ঠেকাতে পারেননি রেঁনের গোলরক্ষক মান্দান্দা।

আরেক সেমিফাইনালে ভ্যালেন্সিয়েসকে ৩-০ গোলে হারায় লিওঁ। অ্যালেক্সান্ডার লাকাজাতে জোড়া গোল করেন। বাকি গোলটি গিফট ওরবানের। আগামী ২৫ এপ্রিল ফাইনালে মুখোমুখি হবে পিএসজি-লিওঁ। এই টুর্নামেন্টে রেকর্ড ১৪বার শিরোপা জিতেছে প্যারিসিয়ানরা।