টসে জিতে বোলিংয়ে ইংল্যান্ড

38
টসে জিতে বোলিংয়ে ইংল্যান্ড

বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড ও আফগানিস্তান। দুপুর আড়াইটায় দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। ইতোমধ্যে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার।

বাংলাদেশের বিপক্ষে খেলা একাদশ নিয়েই এই ম্যাচে নেমেছে ইংলিশরা। বিপরীতে একটি পরিবর্তন এনেছে আফগানিস্তান। সা¤প্রতিক সময়ে রানখরায় কাটানো নাজিবউল্লাহ জাদরানের পরিবর্তে তারা উইকেটরক্ষক ব্যাটার ইকরাম আলিখিলকে নিয়েছে।

Pop Ads

আগে ফিল্ডিং নেওয়ার পেছনে বিশেষ কোনো কারণ নেই বলে টসের সময় জানিয়েছেন বাটলার। তিনি বলেন, ‘দেখে মনে হচ্ছে ভালো ব্যাটিং উইকেট হবে। আমরা ট্যালেন্টেড ও কঠিন একটি দল নিয়ে খেলছি, তবে মাঠের খেলাতেই আমাদের মূল মনোযোগ। প্রথম ম্যাচের চেয়ে দ্বিতীয়টিতে আমরা বেশ উন্নতি করেছি। এমন ফর্মের জন্য সতীর্থদের নিয়ে আমি গর্বিত।

অন্যদিকে, আফগানিস্তানও আগে বোলিং নিতে চেয়েছিল বলে জানান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদী, ‘বেশ ভালো উইকেট মনে হচ্ছে। আমরা যতটা সম্ভব ভালো স্কোর করতে চাই এবং প্রতিপক্ষকে চাপে রাখাই মূল লক্ষ্য। ৩০০-এর অধিক রান করতে পারলে দলের স্পিনারদের জন্য ভালো সুযোগ থাকবে।’

ইংল্যান্ড একাদশ : জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জো রুট, হ্যারি ব্রæক, জস বাটলার (অধিনায়ক ও উইকেটরক্ষক), লিয়াম লিভিংস্টোন, স্যাম কারান, ক্রিস ওকস, মার্ক উড, আদিল রশিদ ও রিচ টপলি।

আফগানিস্তান একাদশ : রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদী (অধিনায়ক), আজমতউল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবি, ইকরাম আলিখিল (উইকেটরক্ষক), রশিদ খান, মুজিব-উর-রহমান, নাভিন-উল হক ও ফজলহক ফারুকি।