দেশে গণটিকা কর্মসূচির প্রথম দিনেই টিকা নিয়েছেন ৩১১৬০ জন

দেশে গণটিকা কর্মসূচির প্রথম দিনেই টিকা নিয়েছেন ৩১১৬০ জন

সুপ্রভাত বগুড়া (জাতীয়): দেশে গণটিকা কর্মসূচির প্রথম দিনে টিকা নিলেন ৩১ হাজার ১৬০ জন। রাজধানীতে এই সংখ্যা ৫ হাজার ৭১। সবচেয়ে কম টিকা নিয়েছেন মেহেরপুর জেলায় ৫৫ জন। প্রথম দিনে টিকা নিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকসহ আরো ৬ মন্ত্রী, ৩ প্রতিমন্ত্রী, প্রধান বিচারপতি, মন্ত্রিপরিষদ সচিবসহ সরকারের উর্ধ্বতন কর্মকর্তা ও বিশিষ্টজনেরা।

রোববার সকালে দেশজুড়ে টিকাদান কর্মসূচির উদ্বোধন করে এগারোটায় সেখানে প্রথম টিকা নেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এসময় তিনি জানান, কেউ নিবন্ধন করাতে না পারলে সরাসরি কেন্দ্রে গিয়েও নিবন্ধন করে টিকা নিতে পারবেন। এরপর টিকা নেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, বিজ্ঞানমন্ত্রী ইয়াফেস ওসমান, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম, পরিবেশ ও বনমন্ত্রী শাহাব উদ্দীন, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ও দুর্যোগ প্রতিমন্ত্রী এনামুর রহমান।

Pop Ads

টিকা নিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, বাট ও বস্ত্র মন্ত্রী গাজী গোলাম দস্তগির। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বিকেলে টিকা নেন শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে। এছাড়া মন্ত্রিপরিষদ সচিবসহ সরকারের উর্ধ্বতন কর্মকর্তা, চিকিৎসক নেতা ও স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা টিকা নিয়েছেন প্রথম দিনে।

সারা দেশের দুই হাজার ৪০০টি কেন্দ্রে টিকা নিয়েছেন ৩১ হাজার ১৬০ জন। রাজধানীতে ৫০টি হাসপাতাল নির্ধারিত থাকলেও টিকাদান হয়েছে ৪৪টি হাসপাতালে। এসব হাসপাতালে টিকা নিয়েছেন ৫ হাজার ৭১ জন। শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে করোনার টিকা দিতে বসানো হয়েছে ১০টি বুথ।

টিকা নিতে এ পর্যন্ত সোয়া ৪ লাখের বেশি মানুষ সুরক্ষা ওয়েবসাইটে নিবন্ধন করেছেন। তবে এখনো চালু হয়নি সুরক্ষা অ্যাপ। নিবন্ধন করতে না পারলে সরাসরি টিকা কেন্দ্রে গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে টিকা নেয়া যাবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

তবে অনলাইন নিবন্ধন ছাড়া কেন্দ্র থেকে টিকা দেয়া কবে শুরু হবে তা বলতে পারেনি স্বাস্থ্য অধিদপ্তর। সরকারি ছুটির দিন ছাড়া প্রতিদিন সকাল ৮টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত খোলা থাকবে টিকাকেন্দ্র। রোববার টিকা নেয়া ব্যক্তিরা পরবর্তী টিকার ডোজ পাবেন ঠিক এক মাস পর।