পঞ্চগড়ের নৌকাডুবি ঘটনায় আরও ৫ মরদেহ উদ্ধার, নিখোঁজ ৬৬

পঞ্চগড়ের নৌকাডুবি ঘটনায় আরও ৫ মরদেহ উদ্ধার, নিখোঁজ ৬৬

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদী পার হতে গিয়ে নৌকাডুবির ঘটনায় আরও পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও স্থানীয় জনতা ভাসমান অবস্থায় নদী থেকে এসব মরদেহ উদ্ধার করে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১ জনে।

আজ সোমবার সকালে করতোয়া নদীর বোদায় দুজনের, দেবীগঞ্জে দুজনের ও দিনাজপুর খানসামা এলাকা থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর আগে রোববার ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়। তবে এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ৬৬ জন নিখোঁজ রয়েছেন।

Pop Ads
বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায়, দেবীগঞ্জ থানার ডিউটি অফিসার সোহেল রানা, খানসামা থানার ওসি চিত্তরঞ্জন ও বোদা ইউএনও অফিসের প্রশাসনিক কর্মকর্তা শরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গতকাল দুপুর আড়াইটার দিকে মহালয়া উপলক্ষে মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট দিয়ে নৌকায় করে করতোয়া নদী পার হতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে।

ওই ঘটনায় রাতে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দ্বীপংকর রায়কে প্রধান করে একটি পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। যাকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবদন জমা দেওয়ার জন্য বলা হয়।

অপরদিকে, মাড়েয়া বামনহাই ইউনিয়ন পরিষদে হেল্প ডেক্স খোলা হয়েছে। এখানে বিভিন্ন এলাকার বিভিন্ন পরিবার থেকে ৬৬ জন ব্যক্তি এখনো নিখোঁজ রয়েছে বলে জানানো হয়েছে।

পঞ্চগড়ের ফায়ার সার্ভিস, রংপুর, কুড়িগ্রাম ও রাজশাহীর ফায়ার সার্ভিসের ডুবুরি দল এবং স্থানীয় জনতা সকাল থেকে করতোয়া নদীতে মরদেহের সন্ধানে অনুসন্ধান চালাচ্ছে। এদিকে, নিখোঁজদের খোঁজে সকাল থেকে করতোয়া নদীর আউলিয়ার ঘাটে স্বজনেরা ভোর থেকে অপেক্ষা করছে।