ফ্যাশন ও সৌন্দর্যে ‘মেট গালায়’ নজর কাড়লেন যারা

3
ফ্যাশন ও সৌন্দর্যে ‘মেট গালায়’ নজর কাড়লেন যারা

নিউইয়র্কের মেট্রোপলিটন মিউজিয়াম অফ আর্ট-এ বসেছে মেট গালা ২০২৪-এর আসর। ফ্যাশনের সবচেয়ে বড় রাতের এই বছরের থিম ‘স্লিপিং বিউটিস: রিওয়াকেনিং ফ্যাশন।’ আইকনিক আউটফিটে লাল গালিচায় ধরা দিয়েছেন বিশ্ব তারকারা। উপস্থিত ছিলেন হলিউডের প্রথমসারির সব তারকা।

চলুন ছবিতে দেখে নেওয়া যাক, এ বছর কারা কারা নজর কাড়ল বিশ্বের সবচেয়ে আকর্ষনীয় ফ্যাশন নাইটের এই আয়োজনে।

Pop Ads

কিম কার্দাশিয়ান
এই বছরে ‘মেট গালা ২০২৪’-এর থিম ‘স্লিপিং বিউটিস: রিওয়াকেনিং ফ্যাশন।’ সেই ড্রেস কোডের সঙ্গে মিল রেখেই তারকারা হাজির হয়েছিলেন রেড কার্পেটে। সকলেই ধরা দিয়েছেন চোখ ধাঁধাঁনো লুকে।

মেট গালায় এ বছর দারুণ গ্ল্যামারাস লুকে ধরা দেন কিম কার্দাশিয়ান। জন গ্যালিয়ানোর সিলভার মেইসন মার্জিয়েলা গাউনে চোখ ধাঁধানো লুকে ধরা দেন কিম।

জেনিফার লোপেজ
সোনালি ফুলের কারুকার্য করা, মেঝে পর্যন্ত লুটিয়ে থাকা গাউনে ধরা দিয়েছেন জেনিফার লোপেজ। বর বেন অ্যাফ্লেকের সঙ্গে অনুষ্ঠানে যোগ দেন লোপেজ।

ক্রিস হেমসওয়ার্থ
হলিউডের ‘থর’ ক্রিস হেমসওয়ার্থ এই বছর মেট গালায় কো-চেয়ারে সহায়তাকারী চার তারকার মধ্যে একজন। অস্ট্রেলিয়ান অভিনেতা লাল গালিচায় মনোক্রমিক লুকে ধরা দেন।

নিকোল কিডম্যান
মেট গালায় আলো ছড়িয়েছেন হলিউডের প্রভাবশালী অভিনেত্রী নিকোল কিডম্যান। সাদা কালোর সংমিশ্রনে একটি লং গাউনে দেখা গেছে অভিনেত্রীকে। হাতে পরেছিলেন ফুল স্লিভ মোজা।

জেন্ডায়া
জেন্ডায়া, যিনি এ বছর মেট গালার গ্র্যান্ড ইভনিংয়ের অন্যান্য সঞ্চালকদের মধ্যে একজন। জন গ্যালিয়ানোর একটি মেসন মার্গিলা মুগ্ধ করা গাউনে এদিন ধরা দেন তিনি। যেটি ১৯৯৪-এর ডিওর ডিজাইন দ্বারা অনুপ্রাণিত। এরপর মেট কার্পেটে দ্বিতীয় লুক হিসেবে জেন্ডায়া একটি দুর্দান্ত কালো গাউনে হাজির হয়ে সবাইকে অবাক করে দেন। ফুলে থাকা অফ-দ্য-শোল্ডার হাতা, এবং একটি সুগঠিত পেপ্লাম হেমলাইন সহ একটি কর্সেটেড লেস-আপ বডি গাউন এটি।

জিজি হাদিদ
সুপারমডেল জিজি হাদিদ মেট গালায় একটি সাদা অফ-দ্য-শোল্ডার কর্সেট পোশাকে বার্বি লুকে ধরা দেন। কালো ডাচেস সাটিন টিপিং এবং থ্রিডি হলুদ গোলাপ দিয়ে সজ্জিত একটি সাদা সিল্কের এই গাউনে তাঁর থেকে চোখ ফেরানো দায়।

বেরি কেওগান
অভিনেতা বেরি কেওগান হাজির হয়েছিলেন ষাট-সত্তর দশকের ফ্যাশন নিয়ে। তার পরনে দেখা গেছে একটি বাউন ভেলভেট স্যুট এবং হাতে ধরে রেখেছিলেন একটি হ্যাট টুপি।

দুয়া লিপা
এ বছর মেট গালায় নজর কেড়েছেন পপতারকা দুয়া লিপা। মেট্রোপলিটন মিউজিয়াম অফ আর্ট-এ তারকা খচিত অনুষ্ঠানে গ্র্যামি বিজয়ী গায়িকা এই বছরের ‘গার্ডেন অফ টাইম’ থিমের জন্য একটি স্কিন-বিয়ারিং লেইস স্কার্ট এবং কর্সেট টপ পরিধান করেছিলেন।

আরিয়ানা গ্রান্ডে
অভিনেত্রী ও গায়িকা আরিয়ানা গ্রান্ডে এবারের মেট গালায় একটি স্ট্র্যাপলেস লোওয়ে গাউনে লাস্যময়ী হয়ে ধরা দেন।

লানা ডেল রে
লানা ডেল রে সেন ম্যাকগিরে আলেকজান্ডার ম্যাককুইন শীথ গাউনে মেট কার্পেটে পা রেখেছিলেন। সিল্ক, টিউল এবং জর্জেট কর্সেটেড পোষাকটি হাতে সূচিকর্ম করা। রীতিমতো আকর্ষনের কেন্দ্রবিন্দুতে ছিলেন এই গায়িকা।

অ্যাশলে গ্রাহাম
এ বছর মেট গালায় নজর কেড়েছেন মডেল অ্যাশলে গ্রাহামও। লুডোভিক দে সেন্ট সারনিনের তৈরি আঁটসাঁটো কালো পোশাকে ধরা দেন তিনি।

কাইলি জেনার
জনপ্রিয় মডেল কাইলি জেনারকে একটি কাস্টম অস্কার দে লা রেন্টা গোলাপী ফ্যাশনেবল পোশাকে দেখা গেছে।

জেনি
কে-পপ আইকন ব্ল্যাকপিঙ্কের জেনি মেট গালার লাল গালিচায় নীল পোশাক পরে হাজির হয়ে সবার নজর কেড়ে নিয়েছেন।

আলিয়া ভাট
মেট গালার লাল গালিচায় নজর কেড়েছেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাটও। তারকা ডিজাইনার সব্যসাচীর তৈরি শাড়ি পরে বেশ প্রশংসিত হয়েছেন তিনি।

মেট গালা প্রতি বছর সবচেয়ে অফবিট, উদ্ভাবনী এবং চটকদার পোশাক প্রদর্শনের জন্য বিখ্যাত। মধ্যরাতের নৈশভোজ হিসাবে মেট গালার সূচনা হয় ১৯৪৮ সালে। সাত দশক পর এটি বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় অনুষ্ঠানগুলির মধ্যে একটিতে পরিণত হয়েছে। ফ্যাশনের বাইরে ইভেন্টটি মেটস কস্টিউম ইনস্টিটিউটের জন্য অর্থ সংগ্রহ করে। গত বছর প্রায় ২২ মিলিয়ন ডলার উঠেছিল, যা একটি রেকর্ড। এই বার্ষিক বসন্ত প্রদর্শনীটি মেট মিউজিয়ামে হাজার হাজার দর্শক নিয়ে আসে। এ বছর মেট গালা সঞ্চালনা করেছেন প্রখ্যাত গায়িকা জেনিফার লোপেজ এবং হলিউড অভিনেত্রী জেন্ডায়া।