বগুড়ায় চাঁদার দাবিতে অটো চালককে মারধরের অভিযোগ

গতকাল মঙ্গলবার দুপুরে বগুড়া র‌্যাব ক্যাম্পে আতার বিরুদ্ধে অভিযোগ করতে আসেন গ্রামবাসী।

বগুড়ায় চাঁদার দাবিতে সিএনজি চালিত অটোরিকশা চালক হরিদাস চন্দ্র প্রামাণিককে মারধর করার অভিযোগ উঠেছে। একই সঙ্গে তার কাছে চাঁদার দাবিও করা হয়। গত রোববার রাত ১১টার দিকে অটো নিয়ে বাড়ি ফেরার পথে বগুড়ার কাহালু উপজেলার মালঞ্চা ইউনিয়নের শিবাকলমা গ্রামে মারধরের শিকার হন তিনি।

ঘটনার পরদিন সোমবার এ বিষয়ে কাহালু থানায় লিখিত অভিযোগ করেন হরিদাস। এছাড়াও গতকাল মঙ্গলবার বগুড়ার র‌্যাব ক্যাম্পেও এ ঘটনায় অভিযোগ করা হয়। এ সময় দেড় শতাধিক গ্রামবাসি উপস্থিত ছিলেন। তারা চাঁদাবাজদের শাস্তির দাবি করেন।

Pop Ads

হরিদাস উত্তর শিবা কলমা গ্রামের বাসিন্দা। অভিযোগে আতাউর রহমান আতাসহ অজ্ঞাত আরও ৭-৮ জনের নাম উল্লেখ করা হয়। অভিযুক্ত আতা শিবা কলমা মুসলিমপাড়া গ্রামের বাসিন্দা।

অভিযোগ সূত্রে জানা যায়, গত রোববার রাতে হরিদাস অটো চালিয়ে বাড়ি ফিরছিলেন। পথে তার অটোর গতিরোধ করে তাকে নামিয়ে নেন অভিযুক্তরা। এসময় হরিদাসকে ধরে নিয়ে রাস্তার পাশে একটি বাগানে যান আতা। সেখানে হরিদাসকে মারধর করে তার কাছে তিন লাখ টাকা চাঁদা দাবি করা করা হয়।

এ সময় হরিদাস চাঁদা দিবে না বলে তাদেরকে জানান। এতে আতাসহ অন্যরা তাকে হত্যার হুমকি দেন। এক পর্যায়ে প্রাণ বাঁচাতে তাদের এক লাখ টাকা দিতে রাজি হন হরিদাস।

এ বিষয়ে কাহালু মালঞ্চা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নেছার উদ্দিন বলেন, আতাউর বিভিন্ন সময়ে হিন্দু পরিবারের কাছ থেকে চাঁদা দাবি করে। কারও বিয়ে হলে বা গরু বিক্রয় করলে সেখান থেকে চাঁদা দাবি করে আতা। চাঁদা না দিলে মারধর করাসহ হত্যার হুমকি দেয় সে।

হরিদাসকে মারধর করে তার কাছ থেকে চাঁদা দাবি করেছে আতা। বর্তমানে আতার অত্যাচারে গ্রামের হিন্দু সম্প্রদায়ের লোকজন অতিষ্ট হয়ে উঠেছে। জানতে চাইলে কাহালু থানার ওসি মো. আমবার হোসেন বলেন, অভিযোগ পেয়েছি। যাচাই বাছাই করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।