ঢাকার ধামরাইয়ে বর্ণাঢ্য আয়োজনে রোকেয়া দিবস পালন

ঢাকার ধামরাইয়ে বর্ণাঢ্য আয়োজনে রোকেয়া দিবস পালন। ছবি-মিজানুর

সুপ্রভাত বগুড়া (মিজানুর রহমান (ধামরাই) ঢাকা (প্রতিনিধি:  ‘রঙিন পৃথিবীর রঙিন আলো, সকল নারী থাকুক ভালো’এই প্রত্যয় নিয়ে ধামরাইয়ে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। ধবার সকালে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে  উপজেলা অডিটোরিয়াম হলে দিবসটি পালন করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মহিয়সী নারী রোকেয়া শারীরিকভাবে বিদায় নিলেও তার কর্ম ও আদর্শ আজও আমাদের মাঝে বিরাজমান। তার এই কর্মের প্রেরণায় উদ্বুদ্ধ হয়ে আমাদের এগিয়ে চলতে হবে। ভূমিকা রাখতে হবে নারীর প্রতি সহিংসতা রোধে। বক্তারা, নারীদের অন্ধকারে রেখে দেশের উন্নয়ন বা অগ্রগতি সম্ভব নয় উল্লেখ করে, নারী পুরুষ সম্মিলিতভাবে এগিয়ে চলার আহবান জানান।

Pop Ads

এ সময় উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সামিউল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিন সিরাজ, মহিলা ভাইস চেয়ারম্যান সোহানা জেসমিন মুক্তা, উপজেলা মহিলা বিষয়ক অফিসার সেলিনা খানম,

আমার বাড়ি আমার খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংক উপজেলা সমন্বয়কারী মির্জা তানজীদা সুলতানা, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ নাজনীন নাহার, উপজেলা সমবায় অফিসার পারভীন আশরাফী, সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা মমতাজ আক্তারসহ সাংবাদিক, রাজনৈতিক ও সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ।