বগুড়ায় নতুন করে ৮৬জন করোনায় আক্রান্ত, সুস্থ ৪৩ !

বগুড়ায় নতুন করে ৮৬জন করোনায় আক্রান্ত, সুস্থ ৪৩ ! প্রতিকী-ছবি

স্টাফ রিপোর্টার: বগুড়ায় ৩১৬জনের নমুনা পরীক্ষায় ৮৬জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতির প্রমাণ মিলেছে। শনিবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। নতুন আক্রান্তদের মধ্যে পুরুষ ৬২জন, ২১জন নারী এবং বাদবাকি ৩জন শিশু।

বগুড়ার সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে সকাল ১১টার ওই ব্রিফিংয়ে অংশ নেন বগুড়া সিভিল সার্জন অফিসের  ডা. ফারজানুল ইসলাম নির্ঝর। তিনি ৭আগস্ট, শুক্রবারের ৩১৬ নমুনা পরীক্ষার ফলাফল বিশ্লেষণ করেন। ওই ব্রিফিংয়ে জানানো হয়, নতুন করে ৮৬ জন সহ জেলায় এ পর্যন্ত ৫ হাজার ১৮০জন করোনায় আক্রান্ত হয়েছেন। তবে সর্বশেষ ২৪ ঘণ্টায় ৪৩জন সুস্থ হয়েছেন।

Pop Ads

এ নিয়ে ৭ আগস্ট পর্যন্ত মোট ৩ হাজার ৮৭৬জন করোনাকে জয় করেছেন। তবে করোনায় আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হওয়ায় মোট মারা গেলেন এ পর্যন্ত ১১৫জন। ডা. ফারজানুল ইসলাম জানান, জেলায় সরকারি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে (শজিমেক) ও বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে শুক্রবার মোট ৩১৬জনের নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে শজিমেকে পরীক্ষা করা ২৮২টি নমুনার মধ্যে ৬৮টি পজিটিভ এবং টিএমসির পিসিআর ল্যাবে ৩৪টি নমুনায় পজিটিভ আসে আরও ১৮জনের। ৮৬ জনের উপজেলাওয়ারী তথ্যে- সদর ৭৭জন, আদমদীঘি ৪জন, শিবগঞ্জ ৩জন, কাহালু ও নন্দীগ্রামে একজন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

নতুন আক্রান্ত ৮৬ জনের বয়সভিত্তিক বিশ্লেষণে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে সর্বাধিক ৪৭জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৭জন এবং বাদবাকি ১৯জনের বয়স ৫১ থেকে ৭০ বছরের মধ্যে। ডা. ফারজানুল ইসলাম  বলেন, নতুন আক্রান্তদের আপাতত নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে এদের মধ্যে কারও অবস্থা জটিল মনে হলে তাদের  হাসপাতালে স্থানান্তর করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here