বগুড়ায় নন্দন শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ উৎসব

শুক্রবার রাতে শহরের কলোনী প্রীতি প্রাইমারি স্কুলের হলরুমে নন্দন শিল্পী গোষ্ঠীর উদ্যোগে বর্ষবরণ উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা পরিষদের সদস্য ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাফুজুল ইসলাম রাজ। ছবি-মামুন

সুপ্রভাত বগুড়া (নিজস্ব প্রতিবেদক): বগুড়ায় নন্দন শিল্পী গোষ্ঠীর উদ্যোগে বর্ষবরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২২ জানুয়ারী) রাতে শহরের কলোনী প্রীতি প্রাইমারি স্কুলের হলরুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা পরিষদের সদস্য ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাফুজুল ইসলাম রাজ।

তিনি বলেন, প্রতিটি মানুষের মধ্যে সাংস্কৃতিক চর্চা থাকা প্রয়োজন। যারা সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত তারা কখনও রাষ্ট্র বিরোধী এবং সমাজ বিরোধী কাজ করতে পারে না। এই সংগঠনগুলো সঠিক সাংস্কৃতিক চর্চার মাধ্যমে সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ গঠনে সহায়তা করে।

Pop Ads

তিনি আরো বলেন, সমাজে যখনি বৈষম্য, অপকর্ম, অধর্ম, অপসংস্কৃতিকে জয় করে সুন্দর,সুশৃঙ্খল সমাজ তৈরি হয় তখনই দেখা যায় সাংস্কৃতিক বস্তুগত বিষয় ফুঠে উঠে। সংস্কৃতিতে ভাব এবং সমাজে বস্তু এই চর্চাবৃত্তির মধ্যে দিয়ে যে সমাজ ব্যবস্থার উন্নয়ন হয় সেই সমাজই একটি সফল ও জন সহায়ক ও কৃষ্টি সাংস্কৃতিক সমাজে পরিণত হয় নিসন্দেহে। সংস্কৃতি যে সমাজ পরিবর্তনে গুরুত্বপূর্ন একটি ভূমিকা পালন করে তাতে কোন সন্দেহ নেই।

নন্দন শিল্পী গোষ্ঠীর সভাপতি মতিয়ার রহমানের সভাপতিত্ব বর্ষবরণ উৎসব অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সভাপতি তৌফিক হাসান ময়না। সংগঠনের সাধারণ সম্পাদক রনজু ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বগুড়া ইয়ূথ ক্যায়রের সভাপতি লায়ন আতিকুর রহমান মিঠু, নন্দন শিল্পী গোষ্ঠীর উপদেষ্টা মো. সোহরাব হোসেন খান, উপদেষ্টা প্রকৌশলী মো. জাকির হোসেন, ডা. আব্দুল মোমিন রতন, সংগঠনের প্রতিষ্ঠাতা খলিলুর রহমান চৌধুরী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি সৈয়দ জামিউল হাসান রুপন, সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, যুগ্ম সম্পাদক শ্রী বাসুদেব চন্দ্র ঘোষ, ফিরোজ সরদার, রমজান আলী খোকা, সোহেল আহম্মেদ, কার্যনির্বাহী সদস্য মাহমুদ কাজল নুর, শাজাহান আলী, আব্দুস সালাম, হাসান আলী, রফিকুল ইসলাম রফিক, মামুনুর রশিদ মামুন, নুরুল ইসলাম নুরু প্রমুখ।আলোচনা সভা শেষে এক মনোজ্ঞা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে সংগীত পরিবেশন করেন সংগঠনের শিল্পীরা।