বঙ্গবন্ধুর জাদুকরি ভাষণ সারা বিশ্বের তরুণ-যুবকদের জন্য অনুপ্রেরণার উৎস- অধ্যক্ষ শাহাদৎ

বঙ্গবন্ধুর জাদুকরি ভাষণ সারা বিশ্বের তরুণ-যুবকদের জন্য অনুপ্রেরণার উৎস- অধ্যক্ষ শাহাদৎ

১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু।

অত্র প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক মেহেদী হাসানের সঞ্চালনায় বক্তব্য রাখেন কলেজ শাখা শিক্ষক প্রতিনিধি জ্যেষ্ঠ প্রভাষক শহিদুল ইসলাম, স্কুল শাখা শিক্ষক প্রতিনিধি আনজুয়ারা খাতুন, জ্যেষ্ঠ প্রভাষক নাছিমা খাতুন, কলেজ ইনচার্জ সহকারী অধ্যাপক শাহিন আকতার, প্রাথমিক শাখার ইনচার্জ এনামুল জাহিদ তিতাস, রবিউল করিম, সহকারী শিক্ষক আল আমিন, শ্যাম কুমার, ফুলবর রহমান, শরমিলা আকতার।

Pop Ads

দিনটির তাৎপর্য উল্লেখ করে সভাপতির বক্তব্যে অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয় সমাবর্তন অনুষ্ঠানের বক্তৃতায় জাতির সামনে ‘সোনার বাংলা’ নির্মাণের মহাপরিকল্পনা তুলে ধরতে চেয়েছিলেন। কিন্তু ঘাতকের বুলেটে তার বুক ক্ষত বিক্ষত করে দিয়েছিল।

দেশ বিরোধীরা সেদিন বঙ্গবন্ধু নয় বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র করেছিল। দেশে এখনও বিএনপির নেতৃত্বে স্বাধীনতা বিরোধীরা দেশ বিরোধী ষড়যন্ত্র লিপ্ত রয়েছে। তাদের বিরুদ্ধে সবাইকে সতর্ক থেকে মোকাবিলা করতে হবে। মহান মুক্তিযুদ্ধের পর বঙ্গবন্ধুর অসাধারণ নেতৃত্বের দক্ষতা, বাগ্মিতা, প্রশংসনীয় ব্যক্তিত্ব, সততা, নিষ্ঠা ও অবিসংবাদিত জীবনশৈলী প্রজন্মের পর প্রজন্ম ধরে তরুণদের অনুপ্রেরণার এক বিরাট উৎস হয়ে থাকবে। বঙ্গবন্ধুর আদর্শ, রাজনৈতিক নিষ্ঠা ও জাদুকরি ভাষণগুলো সারা বিশ্বের মানুষের বিশেষ করে তরুণ-যুবকদের জন্য অনুপ্রেরণার উৎস হিসাবে রয়েছে।

দলমত নির্বিশেষে সকলেই একটি ন্যায়-ভিত্তিক সমাজ গড়ে তোলার জন্য সম্মিলিত প্রচেষ্টা চালালে শোষণের শিকল ভেঙে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব। ছোটবেলা থেকেই বঙ্গবন্ধুর অতুলনীয় মানবিক গুণাবলি এবং জনগণের প্রতি গভীর ভালবাসা তাকে জনগণের নেতা হিসেবে গড়ে তুলেছিল। ১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদের আত্মার মাগফেরাত ও দেশ জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া পরিচালনা করেন সহকারী শিক্ষক খন্দকার মাহমুদুল হাসান।