বগুড়া সদরের নুনগোলা ডিগ্রী কলেজে জাতীয় শোক দিবস যথারীতিতে পালন

বগুড়া সদরের নুনগোলা ডিগ্রী কলেজে জাতীয় শোক দিবস যথারীতিতে পালন

১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায়  বগুড়া সদরের নুনগোলা ডিগ্রী কলেজ মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন নুনগোলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ সুলতান মাহমুদ।
অত্র প্রতিষ্ঠানের সহকারী অধ্যাপক মোঃ নাসির উদ্দীন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপাধ্যক্ষ নুরুল আলম, শিক্ষক প্রতিনিধি সহকারী অধ্যাপক আজিজুল ইসলাম, সহকারী অধ্যাপক মাহবুবুর রহমান, ছালেমা খাতুন।

Pop Ads

দিনটির তাৎপর্য উল্লেখ করে সভাপতির বক্তব্যে অধ্যক্ষ সুলতান মাহমুদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয় সমাবর্তন অনুষ্ঠানের বক্তৃতায় জাতির সামনে ‘সোনার বাংলা’ নির্মাণের মহাপরিকল্পনা তুলে ধরতে চেয়েছিলেন।

কিন্তু ঘাতকের বুলেটে তার বুক ক্ষত বিক্ষত করে দিয়েছিল। দেশ বিরোধীরা সেদিন বঙ্গবন্ধু নয় বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র করেছিল। দেশে এখনও স্বাধীনতা বিরোধীরা দেশ বিরোধী ষড়যন্ত্র লিপ্ত রয়েছে। তাদের বিরুদ্ধে সবাইকে সতর্ক থেকে মোকাবিলা করতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক রেজাউল করিম, আব্দুল খালেক মন্ডল, এমদাদুল হক, আবু বক্কর সিদ্দিক, সাইফুল ইসলাম, আব্দুল মান্নান, আব্দুল ওয়াহাব, শরিফুল ইসলাম, মমতাজ বেগম, পারভীন বানু, ফাহমিদা ইয়াসমিন, নাজনীন নাহার, প্রভাষক ফেরদৌস ওয়াহেদ, সানজিদা শারমিন,

মিলন মিয়া সরকার, আতাউর রহমান, আব্দুল্লাহ মামুন, কামাল হোসেন, আবু তাহের মেজবা প্রমুখ। আলোচনা সভা শেষে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া করা হয়।