বদলগাঁছীতে জেল হত্যা দিবস ও আলোচনা অনুষ্ঠান পালিত

বদলগাঁছীতে জেল হত্যা দিবস ও আলোচনা অনুষ্ঠান পালিত। ছবি-বুলবুল

সুপ্রভাত বগুড়া (বুলবুুল, আহম্মেদ ( বুলু) ( নওগাঁ বদলগাঁছী): প্রতিনিধিঃ নওগাঁর বদলগাঁছীতে আলাচনা সভা ও দোয়া মাহফিলের মধ্যে দিয়ে ঐতিহাসিক জেল হত্যা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকাল ১২ ঘটিকায় বদলগাঁছী উপজেলা আওয়ামীলীগ আয়োজিত দলীয় কার্যালয়ে, আলোচনা সভা, ও অনুষ্ঠান পালিত হয়, উক্ত অনুষ্ঠানে আলোচনা করেন।

আওয়ামীলীগের আলহাজ্ব আবু খালেক ( বুলু) বদলগাঁছী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, আনোয়ার হোসেন সাধারণ সম্পাদক বদলগাছী সদর ইউনিয়ন আওয়ামী লীগ মোঃ সৈয়দ নাসির উদ্দিন সভাপতি বালুভরা ইউনিয়ন আওয়ামী লীগ, ইমামুল হাসান তিতু বদলগাছী উপজেলা ভাইস চেয়ারম্যান ও,আওয়ামী লীগ যুবলীগ সভাপতি বদলগাছী থানা শামসুজ্জামান হীরা সাধারণ সম্পাদক উপজেলা ছাত্রলীগ, রুবেল হোসেন সাধারণ সম্পাদক উপজেলা শ্রমিকলীগ বদলগাছী উপজেলা শাখা রুহুল আমিন শ্রী নির্মল জনি, প্রমুখ।

Pop Ads

সভায় আওয়ামীলীগসহ দলটির সহযোগী ও অঙ্গ সংগঠনের বদলগাঁছী উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভায় বক্তারা বলেন, ৩রা নভেম্বর জেলহত্যা দিবস। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর দ্বিতীয় কলংকজনক অধ্যায় এই দিনটি।

এদিন মুক্তিযদ্ধের অন্যাতম গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব ও জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামরুজ্জামান এবং ক্যাপ্টেন মুনসুর আলীকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যান্তরে নির্মমভাবে হত্যা করা হয়। আলোচনা সভা শহীদ জাতীয় চার নেতার আত্মার মাগফেরাত কামনা করেন বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।