বালিশ যুদ্ধ’র দিন আজ

4
বালিশ যুদ্ধ’র দিন আজ

আজ ৬ এপ্রিল (শনিবার) আন্তর্জাতিক বালিশ যুদ্ধ দিবস। ২০০৮ সালে পিলো ফাইট ক্লাব নামের একটি সংগঠন দিবসটি চালু করে। এরপর থেকে প্রতি বছর এপ্রিলের প্রথম শনিবার দিবসটি পালিত হয়ে আসছে।
ছোটবেলায় যখন সব ভাইবোন একসঙ্গে ঘুমাতাম, তখন ঘুমানোর আগে হইহুল্লোড়, একটুখানি ঝগড়া যেন অবধারিত। আর সেখানেই চলত বালিশ যুদ্ধ। কেননা সেই যুদ্ধের একমাত্র অস্ত্রই ছিল বালিশ।

ছোটবেলার এই মজার খেলা প্রতিযোগিতামূলক খেলা হিসেবে আন্তর্জাতিক অঙ্গনেও জায়গা করে নিয়েছে। ছোটবেলার প্রিয় ‘বালিশ যুদ্ধ’ খেলাকে পেশাদার খেলার মর্যাদা দেয়ার স্বপ্ন দেখেছিলেন স্টিভ উইলিয়ামস। বালিশ যুদ্ধ এখন প্রতিযোগিতামূলক খেলার দরবারে পৌঁছেছে।

Pop Ads

এরই ধারাবাহিকতায় ২০২২ সালের ২৯ জানুয়ারিতে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় অনুষ্ঠিত হয়েছে বালিশ–যুদ্ধের পেশাদার চ্যাম্পিয়নশিপ। আয়োজনটি বেশ জমেও ছিল। এই খেলার আনন্দ আছে, কিন্তু আঘাত পাওয়ার সম্ভাবনা নেই বলে দারুণ জনপ্রিয়তা পেয়েছে।

পিএফসির প্রধান উইলিয়ামস বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছিলেন, এই প্রতিযোগিতা কিন্তু তেমন নয় যে, আপনি হাসতে হাসতে বালিশের লড়াইয়ে নামবেন আর চারদিকে পাখির পালক উড়বে। এটা খুবই সিরিয়াস একটা খেলা। বিশেষ কায়দায় তৈরি করা বালিশ নিয়ে লড়ার বিশেষ কৌশলের লড়াই।