মহাস্থান প্রেসক্লাবের আয়োজনে শতাধিক পথশিশুদের মাঝে ঈদ আনন্দ ভাগাভাগি

মহাস্থান প্রেসক্লাবের আয়োজনে শতাধিক পথশিশুদের মাঝে ঈদ আনন্দ ভাগাভাগি
শাফায়াত সজল, বগুড়া: কোরবানির ঈদের আনন্দের অন্যতম বড় অংশজুড়ে থাকে রান্না আর খাওয়া। প্রতিবেলার খাবারে থাকে গরুর গোশত দিয়ে বানানো মুখরোচক সব পদ। কোরবানি ঈদ মানেই গোশত কাটার ঈদ। গোশত খাওয়া এবং গোশত বণ্টনের আনন্দঘন একটি আয়োজন। মধ্যবিত্ত থেকে শুরু করে উচ্চবিত্ত, এমনকি স্বল্প আয়ের মানুষগুলোর মাঝে খানিকটা লক্ষ্য করা যায় এই ঈদ আনন্দের ছাপ। কিন্তু সমাজের অবহেলিত সুবিধা বঞ্চিত মানুষদের নিয়ে সহজে কেউ কি ভাবেন? কুরবানির গোশত কি সবার ভাগ্যে জোটে??এসব সুবিধা বঞ্চিত ছিন্নমূল পথশিশু ও বয়স্কদের নিয়ে বগুড়ার মহাস্থান প্রেসক্লাব এক ব্যতিক্রমধর্মী খাবার আপ্যায়নের আয়োজন করে।
আজ রবিবার দুপুরে প্রেসক্লাব এর সভাপতি আনিছুর রহমান মিটুর সভাপতিত্বে এবং যুগ্ম সাধারন সম্পাদক ওবায়দুর রহমান এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রায়নগর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “মহাস্থান প্রেসক্লাব আজ যে মানবিক কাজের দৃষ্টান্ত দেখালো তা সত্যিই প্রশাংসার দাবি রাখে। ইসলামের বিধান হলো- কোরবানির মাংসকে ৩ ভাগ করে দুই ভাগ মাংসকে বিলিয়ে দেওয়ার কথা বলা হয়েছে। অথচ অনেকেই করছে এর উল্টো। নামে মাত্র মাংস বণ্টনের পর অধিকাংশ মাংসই রেখে দেয় তারা নিজেদের জন্য। এতে করে সুবিধা বঞ্চিত ছিন্নমূল পথ শিশু ও অসহায় গরীব বয়োজ্যেষ্ঠরা হয় বঞ্চিত”। ঈদের পর মধ্যবিত্ত ঘরের একজন শিশু যখন বাসায় বসে মায়ের হাতের সুস্বাদু খাবার খাচ্ছে, ঠিক সে সময়ই ছিন্নমূল শিশুদের জন্য এমন ব্যতিক্রম আয়োজন করেছে মহাস্থান প্রেসক্লাব। তিনি এমন উদ্যোগকে সাধুবাদ জানান।
বিশেষ অতিথির বক্তব্যে বাংলাভিশন টেলিভিশন এর  বগুড়া ব্যূরো চীফ আব্দুর রহিম বগরা বলেন,”মহাস্থান প্রেসক্লাব বরাবরই সুবিধা বঞ্চিত ও অসহায় গরীব বয়োজ্যেষ্ঠদের নিয়ে ভাবেন। যার ধারাবাহিকতায় আজ সুন্দর একটি আয়োজন। ঈদ-উল আযহায় অনেকেই এসব নিয়ে ভাবেনি। সেই মানবতার জায়গা থেকে তারা আয়োজন করে এইসব সুবিধা বঞ্চিত পথশিশু ও বয়োজ্যেষ্ঠদের আত্মতৃপ্তি দিয়ে খাওয়াচ্ছে যা সত্যিই অসাধারণ । আগামীতে মহাস্থান প্রেসক্লাব গণমানুষের একটি আস্থার জায়গা হিসেবে গড়ে উঠবে এমনটাই প্রত্যাশা করেন এই ইতিহাস ব্যক্তিত্ব।
মহাস্থান প্রেসক্লাবের সভাপতি আনিছুর রহমান মিটু বলেন, একটু আগেই যে সুবিধা বঞ্চিত ছিন্নমূল শিশুরা মহাস্থান মাজার ও বাসস্ট্যান্ডের রাস্তা ঘাটে যারা ঘুরে বেড়াচ্ছিল, এখন তারাই আমাদের সম্মানিত অতিথি। এদের অনেকেই বাবা-মা হারানো খেটে খাওয়া শিশু। মাজারের আশপাশে থাকে। ভিক্ষাবৃত্তি করেই তাদের জীবন সংগ্রাম চলে। আমাদের আজকের আয়োজন তাদেরকে নিয়ে। ঈদের দিন তারা কি খেয়েছে না খেয়েছে তা জানি না তবে আজ তাদের জন্য খাবারের আয়োজন করা হয়েছে। এসময় আরও বক্তব্য রাখেন, দৈনিক ইনকিলাব পত্রিকার বগুড়া ব্যূরো চীফ মহসিন আলী রাজু, সাংবাদিক ইউনিয়ন বগুড়ার যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল ওয়াদুদ, সাংবাদিক আতিকুর রহমান মিন্টু খাঁন,  ৮নং ওয়ার্ড ইউপি সদস্য আলমগীর হোসেন লালু, বাংলাভিশন এর ক্যামেরা পার্সন মতিউর রহমান।
এছাড়া আরো উপস্থিত ছিলেন, সমাজসেবক ইন্না মিয়া, মহাস্থান প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম সাজু, সহ-সভাপতি তাহেরা জামান লিপি, সাধারণ সম্পাদক এসআই সুমন, কোষাধ্যক্ষ গোলাম রব্বানী শিপন, দপ্তর সম্পাদক কেএম আমিনুল ইসলাম, প্রচার সম্পাদক আব্দুল বারী, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শাফায়াত সজল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মুনছুর রহমান আকাশ, সিনিয়র কার্যনির্বাহী সদস্য আব্দুল বাছেত, কার্যনির্বাহী সদস্য আব্দুল হান্নান প্রাং টগর, অধ্যক্ষ ইকবাল হোসেন, আজিজুল হক বিপুল, শাকিকুল ইসলাম শাকিল, ইঞ্জিনিয়ার রসুল খন্দকার প্রমূখ।