মিরপুরে বিএনপি ও পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষ

22
মিরপুরে বিএনপি ও পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষ

রাজধানীর মিরপুরে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে বিএনপি সমর্থিত নেতাকর্মীরা। মঙ্গলবার (৩১ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে মিরপুর ১১ নম্বরে এ সংঘর্ষ শুরু হয়।

জানা যায়, কয়েকটি প্রতিষ্ঠানে ভাঙচুর চালায় অবরোধ সমর্থকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে আইনশৃঙ্খলা বাহিনী। এ সময় ইট-পাটকেল নিক্ষেপ করে বিএনপি নেতাকর্মীরা। এক পর্যায়ে তারা জড়িয়ে পড়ে ব্যাপক সংঘর্ষে। চাপাতি ও লাঠিসোটা হাতে হামলা চালায় অবরোধ সমর্থকরা। এতে দুই জনের মাথা ফেটে গুরুতর আহত হয়েছেন।

Pop Ads

এছাড়া যাত্রাবাড়ীর মাতুয়াইলেও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করেছে পিকেটাররা। উদ্ধার করা হয়েছে চারটি অবিস্ফোরিত ককটেল। এ ঘটনায় আহত হয়েছেন চার পুলিশ সদস্য। আটক করা হয়েছে ৩২ জনকে। জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

এদিকে নারায়ণগঞ্জ, গাজীপুর, চট্টগ্রাম, কিশোরগঞ্জসহ বেশ কয়েক জেলায় ব্যাপক তাণ্ডব চালিয়েছে অবরোধ সমর্থকরা। কয়েক জায়গায় গাড়িতে আগুন লাগিয়ে দেয়া হয়। এছাড়া বগুড়া, খাগড়াছড়ি, লক্ষ্মীপুরের বিভিন্ন স্থানে সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করে বিক্ষোভ করেন বিএনপির নেতাকর্মীরা।

রাজধানীর বিভিন্ন স্থানে সহিংসতার কারণে সকালে যান চলাচল স্বাভাবিক থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপও কমে যায়। তবে নিরবচ্ছিন্ন আছে রেলযোগাযোগ। আইনশৃঙ্খলা বাহিনী বলছে, সহিংসতা এড়াতে শক্ত অবস্থানে যেতে প্রস্তুত তারা।