শাজাহানপুরে অবৈধহাটে ব্যবসায়ীর রহস্যজনক মৃত্যু !

শাজাহানপুরে অবৈধহাটে ব্যবসায়ীর রহস্যজনক মৃত্যু ! ছবি-ওহাব

সুপ্রভাত বগুড়া (আবদুল ওহাব শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি): বগুড়া শাজাহানপুরে ইজারাবিহীন অবৈধভাবে পরিচালিত নয়মাইল হাটে নাজমুল হক (৫৫) নামে এক কলা ব্যবসায়ীর রহস্যজনক মৃত্যু হয়েছে। এ ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হওয়ায় অবৈধ হাট পরিচালনাকারীরা গা ঢাকা দিয়েছে। ঘটনার প্রত্যাক্ষদর্শী ও দায়িত্ব স্বীকার করছেনা কেহই। তবে হাটে একজনের সাথে কথা কাটাকাটি হলে চড়-থাপ্পড় ও মারপিট খেয়ে তার মৃত্যু হয়েছে বলে হাটুরে লোকজন জানিয়েছেন।

সোমবার সকাল পৌনে ৯ টার দিকে মর্মান্তিক এ ঘটনা ঘটে। নিহত নাজমুল হক বগুড়ার শেরপুর উপজেলার মির্জাপুর ভাটরা গ্রামের মৃত সমশের মন্ডলের ছেলে। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়ে দেয়।
হাটের লোকজন জানান, উপজেলার নয়মাইল হাটে খাজনা আদায় নিয়ে ব্যবসায়ী নাজমুলের সাথে কথা কাটাকাটি হয়। এ ঘটনায় তাকে কয়েকটা চড় থাপ্পড় মারে।

Pop Ads

এসময় সে মাটিতে পড়ে যায়। পরে তার মাথায় পানি ঢালে অনেকে। কিন্তু ক্লান্ত শরীরে বেগতিকভাবে আঘাতে ও হাটুরে মানুষের সামনে মার খাওয়ার লজ্জায় সে জ্ঞ্যান হারিয়ে ফেলে এবং কিছুক্ষন পর মারা যান। কেউবা বলছেন লজ্জায় জ্ঞ্যান হারিয়েছে ও ষ্ট্রোক করেছিল। জানাযায়, ইজারাবিহীন ও অনুমোদনহীন অবৈধভাবে বছরজুড়ে পরিচালিত হয়ে আসছে এ হাট। অথচ প্রতি হাটে লক্ষ লক্ষ টাকা খাজনা আদা করা হয়। কাদের পকেটে টাকা যায় তাও কেউ জানেনা।

তাই জনগন এ হাটের নাম দিয়েছে ভুতের হাট। ব্যাবসায়ীরা জানান, তাদের কাছ থেকে ইচ্ছেমত ২ শ থেকে ৫শ টাকা করে খাজনা নেয়। কিন্তু কে নিয়ে যায় তা বলতে ভয় পায়। আর হাটুরেরা জানান, হাটের মাবাবা না থাকায় ইচ্ছেমত ক্রেতা –বিক্রেতা দুজনের কাছ থেকেইে খাজনা নেয়। না দিলে অসৌজন্য ও অসদাচরণ করে।

এভাবে হাটের খাজনা নিয়ে ব্যাবসায়ী ও ক্রেতা সাধারনের মধ্যে রাগারাগি অসদাচারণ নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে পড়েছে। শাজাহানপুর থানার ওসি আজিম উদ্দীন জানান, হত্যার খবর ছড়িয়ে পড়ায় ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠিয়ে দেয়া হয়েছে। রিপোর্ট পেলে মৃত্যুর কারণ জানা যাবে।