শিবগঞ্জে ফসলি জমির মাটি কেটে বিক্রি, ভুক্তভোগী কৃষকের সংবাদ সম্মেলন

10
শিবগঞ্জে ফসলি জমির মাটি কেটে বিক্রি, ভুক্তভোগী কৃষকের সংবাদ সম্মেলন

শিবগঞ্জ (বগুড়া)ঃবগুড়ার শিবগঞ্জে ভূমিদস্যু রমজান আলীর বিরুদ্ধে ফসলী জমির মাটি কেটে ইট ভাটায় বিক্রির অভিযোগ, প্রতিকার না পেয়ে ভুক্তভোগী কৃষকের শহিদুল ইসলামের সংবাদ সম্মেলন। তিনি মঙ্গলবার শিবগঞ্জ উপজেলা সদরের স্কুল মার্কেটে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন।
গতকাল সন্ধ্যায় লিখিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, শিবগঞ্জ থানাধীন কিচক ইউনিয়নের চিলইল মৌজার জেএল নং-৪২, সি.এস খংনং- ৮২, এর ৫১৭, ৫১৬ ও ৫১৮ নং দাগের প্রায় ৯৭ শতক জমির মালিক তিনিসহ আরো কয়েক জন। জমিটি তার মৃত জ্যাঠা ভোগ দখল করে আসছিলো। কিন্তু বজলার রহমান চৌধুরী, জাহাঙ্গীর হোসেন, আমির আলী ও গয়ের আলীগং ভুয়া কাগজপত্র তৈরী করে জমিটি তাদের দখলে নেয়। বর্তমানে ভুক্তভোগী কৃষকদের নামে জমির কাগজপত্রাদি থাকায় প্রতিপক্ষ একই গ্রামের গয়ের আলী ও কিচক ইউনিয়ন পরিষদের সদস্য ভূমিদস্যু রমজান আলী ফসলী জমির মাটি কেটে ইট ভাটায় বিক্রি করে আসছে।

তিনি বলেন, ইতিমধ্যে বগুড়া জেলা প্রশাসক, শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) অফিসে অভিযোগ দিয়ে কোন প্রতিকার পাননি তিনি। বর্তমানে রমজান আলী বেপরোয়া ভাবে মাটি খনন শুরু করেছে। তিনি আক্ষেপ করে বলেন প্রশাসনের কাছে অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাচ্ছি না। কি কারণে প্রশাসন চুপ রয়েছে তা আমার বোধগম্য নয়। প্রতিপক্ষরা ফসলী জমির মাটি কেটে নিয়ে যাচ্ছে। আবাদী জমি শেষ হয়ে যাচ্ছে, আমি জীবিকা নির্বাহ করবো কিভাবে। প্রতিপক্ষরা মাটি খনন করায় ভূমি ধ্বসের সৃষ্টি হবে এবং আশপাশের ফসলী জমি বিলিন হয়ে যাবে।
তিনি প্রশাসনের কাছে ফসলি জমির মাটা কাটা বন্ধ করার আহ্বান জানিয়েছেন। সংবাদ সম্মেলনে তিনিসহ তার পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

Pop Ads