সিরাজগঞ্জে ভয়াবহ দুর্ঘটনা থেকে রক্ষা পেল দুটি ট্রেন!

4
সিরাজগঞ্জে ভয়াবহ দুর্ঘটনা থেকে রক্ষা পেল দুটি ট্রেন!

সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলস্টেশনে অল্পের জন্য দুটি ট্রেন মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পেয়েছে। দুটি ট্রেনই যাত্রীবাহী ছিল বলে জানা গেছে।
রেলওয়ে সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধু সেতু পশ্চিম স্টেশনে দাঁড়িয়ে থাকা মৈত্রীর লাইনে ধূমকেতু ঢুকিয়েছিলেন স্টেশন মাস্টার। কিন্তু উভয় চালক যথাসময়ে ট্রেন দুটি দাঁড় করান। এতে ভয়াবহ মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পেল রেলওয়ে।

সূত্রটি জানায়, দুটি ট্রেনেই লোড যাত্রী ছিল। সিগন্যালজনিত জটিলতার কারণে এমনটা হয়েছে।

Pop Ads

এর আগে গাজীপুরে শুক্রবার (৩ মে) সকালে ট্রেন দুর্ঘটনায় এখন পর্যন্ত লাইন থেকে বগি সরানোর কাজ শেষ করতে পারেনি কর্তৃপক্ষ। এতে উত্তর-পশ্চিমাঞ্চলগামী সবকটি ট্রেনের শিডিউল ভেঙে পড়ে। কাঙ্ক্ষিত ট্রেনের আশায় ঘণ্টার পর ঘণ্টা স্টেশনে অপেক্ষা আর ভ্যাপসা গরমে নাজেহাল যাত্রীরা।

কমলাপুর স্টেশন থেকে ভোর ৬টায় রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে যাওয়ার কথা থাকলেও সকাল ৯টা ১৫ মিনিটে প্ল্যাটফর্মে ছাড়ে। এ ছাড়া বুড়িমাড়ী এক্সপ্রেস, কিশোরগঞ্জ এক্সপ্রেস, চিলাহাটি এক্সপ্রেস, কক্সবাজার এক্সপ্রেসসহ বেশ কয়েকটি ট্রেন তিন থেকে চার ঘণ্টা দেরিতে ছাড়ে।

দ্রুত শিডিউল বিপর্যয় কাটিয়ে সঠিক সময়ে ট্রেন ছাড়ার দাবি যাত্রীদের। রোববারের (৫ মে) মধ্যে শিডিউল বিপর্যয় কাটিয়ে ওঠার প্রত্যাশা রেলওয়ের।