সাকিব উপহার দিলেন কাঙ্খিত ব্রেক থ্রু

60
সাকিব উপহার দিলেন কাঙ্খিত ব্রেক থ্রু

খেলা এগিয়ে যাচ্ছে। ওভার বাড়ছে, রান বাড়ছে। কিন্তু উইকেটের দেখা নাই! স্বাভাবিকভাবেই উদ্বেগ বাড়ছিল টাইগার শিবিরে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার আগেই সাকিব আল হাসান উপহার দিলেন কাঙ্খিত ব্রেক থ্রু।

জনি বেয়ারস্টোকে আউট করে ইংলিশদের উদ্বোধনী জুটি ভাঙেন টাইগার অলরাউন্ডার। মঙ্গলবার টস ভাগ্য জিতেন সাকিব আল হাসান। ধর্মশালায় হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ইংল্যান্ডকে প্রথমে ব্যাটিং করার চ্যালেঞ্জ জানান বাংলাদেশ অধিনায়ক।

Pop Ads

ম্যাচের বয়স যত বাড়ার সঙ্গে সঙ্গে মনে উঁকি দিচ্ছে একটি প্রশ্ন- আত্মঘাতী সিদ্ধান্ত নেননি তো সাকিব? একই ভেন্যুতে আফগান ম্যাচে একই কৌশলে সাফল্য পেয়েছিল টিম টাইগার্স।

মূলত এজন্যই টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেতে দ্বিতীয়বার ভাবেননি সাকিব। এমনকি একাদশ সাজিয়েছেন বাড়তি একজন স্পিনার রেখে। মাহমুদউল্লাহ পরিবর্তে সুযোগ পেয়েছেন শেখ মেহেদী। সুযোগ পেয়ে বোলিংয়ে এসে ২ ওভারে ১৯ রান দিয়েছেন শেখ মেহেদী।

স্বীকৃত ছয় বোলারের প্রত্যেকে ব্যবহার করা হয় ১৫ ওভারের মধ্যে। কিন্তু কোনোকিছুতেই আসছিল না সাফল্য। অবশেষে ইনিংসের ১৮তম ওভারে প্রথম আঘাত হানেন সাকিব। আউট করেন ৫২ রান করা জনি বেয়ারস্টোকে। তখন ১৭.৫ ওভারে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের সংগ্রহ ছিল ১১৫ রান। এখন ডেভিড মালান ও জো রুটের ব্যাটে এগোচ্ছে ইংল্যান্ডের ইনিংস।