সোনাতলায় ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন

সোনাতলায় ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন। ছবি-খাজা রতন

সুপ্রভাত বগুড়া (খাজা রতন): বগুড়ার সোনাতলা উপজেলায় ডিস ব্যবসায়ী নামধারী ছাত্রলীগ নেতা রঙ্গিন এর সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন করা হয়েছে। শুক্রবার ২৯ জানুয়ারী উপজেলার ডিস ব্যবসায়ী নামধারী ছাত্রলীগ নেতা মাহমুদ ইসলাম রঙ্গিন সংবাদ সম্মেলনে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের আহবায়ক মোছাঃ জান্নাতুল ফেরদৌসী রুম্পা, তার স্বামী নজমুল মাহমুদ তুহিন হাসানকে জড়িয়ে সংবাদ সম্মেলনে যে কথা বলেছে তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।

রবিবার ৩১ জানুয়ারী দুপুরে বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে রঙ্গিন এর সংবাদ সম্মেলনের প্রতিবাদ জানান রুম্পা। জান্নাতুল ফেরদৌসী রুম্পা লিখিত বক্তব্যে, রঙ্গিন কি মুলে এলাকার ডিস ব্যবসায়ী হিসেবে নিজেকে দাবী করে তা খতিয়ে দেখার জন্য প্রশাসনের প্রতি আহবান জানান। নামধারী ছাত্রলীগ নেতা মাহমুদ ইসলাম রঙ্গিন বিএনপি পরিবারের সন্তান। তার পরিবারের অন্য কেউ আওয়ামলীগের কোন সদস্য না। নিজের স্বার্থ হাসিলের জন্য সে ছাত্রলীগ নেতা সেজে এলাকায় বিভিন্ন কর্মকান্ড করেন। আমি জান্নাতুল ফেরদৌসী রুম্পা আওয়ামীলীগ পরিবারের সন্তান।

Pop Ads

আমার বাবা দীর্ঘদিন যাবৎ থানা আওয়ামী লীগের সদস্য হিসেবে দলের জন্য কাজ করেছেন। আমার মা দীর্ঘদিন যাবৎ ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের আহবায়ক হিসেবে দায়িত্বে ছিলেন। আমার ভাই ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি হয়ে দলের জন্য কাজ করেন। আমার স্বামী বর্তমান উপজেলা মৎস্যজীবি লীগের যুগ্ম-আহবায়ক। আমি সোনাতলা উপজেলা মহিলা আওয়ামী লীগের আহবায়ক হিসেবে দীর্ঘদিন ধরে উপজেলার সকল নারীদের নিয়ে দলের কাজ করি।

আমার জনপ্রিয়তার কারণে ২০১৯ সালে উপজেলা নির্বাচনে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে বিপুল ভোটে নির্বাচিত হয়েছি। নির্বাচিত হয়ে জনপ্রিয়তার সাথে কাজ করে আসছি। এমতাবস্থায় আমার প্রতিপক্ষ স্থানীয় প্রভাবশালী মহল আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য রঙ্গিন কে ব্যবহার করে আমাকে সামাজিক ও রাজনৈতিক ভাবে হেয় করার চেষ্টা করছে।

রঙিন ও আমরা একই গ্রামের মানুষ। দীর্ঘদিন থেকে তাদের সাথে জমি জমা সহ বিভিন্ন বিষয়ে আমাদের পারিবারিক দ্বন্দ আছে, সেই দ্বন্দের সুত্রধরে গত প্রায় ৫ মাস আগে আমাদের গ্রামের মধ্যে দুইটি সামে বিভক্ত হয়ে যায়। এসব বিষয়কে কেন্দ্র করে এই সুযোগে আমার প্রতিপক্ষ রঙ্গিন কে ব্যবহার করে আমার মানক্ষুন্ন করার প্রচেষ্টা চালাচ্ছে।

তিনি আরো বলেন, ওই সংবাদ সম্মেলনে রঙ্গিন বলেছে আমার ও আমার স্বামী নজমুল মাহমুদ তুহিন হাসানের পালিত গুন্ডারা ৩০/১১/২০২০ তারিখে তার ডিস ব্যবসার উপর হামলা করে ৩০ থেকে ৩৫ হাজার টাকা ক্ষতি করেছে। সেখানে তিনি ডিস ব্যবসা জবর দখল ও প্রাণনাশের হুমকির কথা উল্লেখ করেছে।

এধরনের অনেক ঘটনার সাথে সে আমার পরিবারের অন্য সদস্যদেরকেও জড়িয়েছে। তাই আমি নামধারী ছাত্রলীগ নেতা রঙ্গিন এর সংবাদ সম্মেলনের উল্লেখিত বিষয়গুলির প্রতিবাদ জানাচ্ছি। এসময় রুম্পা মিথ্যা অভিযোগ দেয়ায় রঙ্গিন এর বিচার দাবী করেন।