২১ আগস্ট গ্রেনেড হামলার সাথে জড়িতদের গ্রেফতারের দাবিতে বগুড়ায় যুব কমিটির মানববন্ধন

২১ আগস্ট গ্রেনেড হামলার সাথে জড়িতদের গ্রেফতারের দাবিতে বগুড়ায় যুব কমিটির মানববন্ধন। ছবি-হেলাল

স্টাফ রিপোর্টার: ২১ আগষ্ট গ্রেনেড হামলার সাথে জড়িত সকল পলাতক আসামীদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে বগুড়ায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। শুক্রবার বেলা ১১টার দিকে শহরের তিনমাথা রেলগেট জাতীয় শ্রমিক লীগ-যুব কমিটি বগুড়া জেলা শাখার উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি রাকিব উদ্দিন প্রাং সিজারের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি আব্দুল মান্নান আকন্দ।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ২১শে আগস্টের গ্রেনেড হামলা বাংলাদেশে ২০০৪ সালের ২১শে আগস্ট ঢাকায় আওয়ামী লীগের এক জনসভায় গ্রেনেড হামলা, যে হামলায় ২৪ জন নিহত হয় এবং তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনা সহ প্রায় ৩০০ লোক আহত হয়। এই হামলায় নিহতদের মধ্যে আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নারী নেত্রী মিসেস আইভি রহমান অন্যতম।

Pop Ads

তিনি আরো বলেন, ১৫ আগস্ট এর ঘটনার সাথে ২১ আগস্ট গ্রেনেড হামলা একই সূত্রে বা যোগ সূত্র রয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু সহ সপরিবারের হত্যা করার পর আওয়ামী লীগ কে নিশ্চিহৃ করার জন্য এই গ্রেনেড হামলা হয়েছিল। বাংলাদেশের ইতিহাসে এখন পর্যন্ত নৃশংস সহিংসতার যেসব ঘটনা ঘটেছে, ২১শে অগাস্টের গ্রেনেড হামলার ঘটনা তার একটি। ঐ ঘটনা বাংলাদেশের রাজনীতিতে গভীর প্রভাব ফেলেছে। তিনি এই হামলা জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে জোর শাস্তির দাবী জানান।

সংগঠনের সাধারণ সম্পাদক আশরাফু ইসলাম রহিত এর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় শ্রমিক লীগ জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল গফুর প্রামানিক, আব্দুল্লাহ আল মামুন মিলু, পৌর আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহবায়ক আজিজুর রহমান লিটন, নাহারুল ইসলাম।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের জেলা শাখার সহ-সভাপতি সোহানুর রহমান শিমুল, ইমদাদুল হক ইমদাদ, আলী আক্কাস, যুগ্ম সাধারণ সম্পাদক রায়হানুর রহমান রোহান, রাকিব মাহমুদ রাখি, রাকিবুল হাসান সোহাগ, রবিউল ইসলাম রবি, গোলাম রব্বানি, সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, শিক্ষা সাহিত্য সম্পাদক রায়হান উদ্দিন প্রাং পলাশ, মোজাম্মেল হোসেন মোজাম, সাগর, ইমতিয়াজ, মোস্তাকিম রহমান, রাকিবুল ইসলাম, আলমগীর, আল আমিন ও হাফিজুর রহমান মনি সহ প্রমুখ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here