জেলেনস্কির শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৬

জেলেনস্কির শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৬

সুপ্রভাত ডেস্ক : ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির নিজ শহর ক্রিভি রিহতে ব্যাপক হামলা চালিয়েছে রাশিয়া। গতকাল সোমবার চালানো এই হামলায় অন্তত ছয়জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও ৬৯ জন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিতে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনের ক্রিভি রিহ শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ১০ বছর বয়সী এক মেয়ে শিশু ও তার মাসহ অন্তত ছয়জন নিহত হয়েছেন। এছাড়া সোমবার একটি বহুতল ভবন ও বিশ্ববিদ্যালয়ে ক্ষেপণাস্ত্র হামলার ঘটনায় আরও ৬৯ জন আহত হয়েছেন।

Pop Ads

এই ঘটনায় স্বজন হারানো ব্যক্তিদের জন্য শোক দিবস ঘোষণা করেছেন আঞ্চলিক গভর্নর সের্হি লাইসাক।

বিবিসি বলছে, ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির নিজের শহর ক্রিভি রিহ সাম্প্রতিক মাসগুলোতে ধারাবাহিকভাবে রাশিয়ান হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে। এর আগে জুন মাসে রাশিয়া এই শহরের বেসামরিক ভবনগুলোতে ‘বিশাল ক্ষেপণাস্ত্র হামলা’ চালালে ১১ জন নিহত এবং আরও ২৮ জন আহত হয়েছিলেন।

সোমবারের এই হামলার ঘটনায় আহত বেশ কয়েকজন লোককে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে শিশুও রয়েছে যাদের বয়স ৪ থেকে ১৭ বছরের মধ্যে।

নিজের বেড়ে ওঠা শহর সম্পর্কে প্রেসিডেন্ট জেলেনস্কি বলেছেন, সোমবার স্থানীয় সময় সকাল ৯টার পর এই হামলার ঘটনা ঘটে। তার পোস্ট করা একটি ভিডিওতে দেখা যাচ্ছে, রুশ ক্ষেপণাস্ত্র হামলার কারণে বহুতল ওই ভবনটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কর্মকর্তারা জানিয়েছেন, হামলার পরও প্রায় ১৫০ জন মানুষ বিস্ফোরণ থেকে অক্ষত অবস্থায় পালিয়ে যেতে সক্ষম হয়েছেন।

প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, রুশ এই হামলায় ‘বহু লোক’ আহত এবং ট্রমার শিকার হয়েছেন। কিন্তু ‘এই সন্ত্রাস আমাদের ভীত করতে পারবে না বা আমাদের দুর্বল করতে পারবে না’ বলেও ঘোষণা দিয়েছেন তিনি।