জয়পুরহাটে ধর্ষণের মিথ্যা মামলা বাদীর ৫ বছরের কারাদণ্ড !

জয়পুরহাটে ধর্ষণের মিথ্যা মামলা বাদীর ৫ বছরের কারাদণ্ড ! ছবি-রাসেল আহম্মেদ

সুপ্রভাত বগুড়া (রাসেল আহম্মেদ, জয়পুরহাট প্রতিনিধি): জয়পুরহাটে মিথ্যা মামলা করায় বাদীকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার দুপুরে জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা জজ রোস্তম আলী এ রায় দিয়েছেন জয়পুরহাট আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) নৃপেন্দ্রনাথ মণ্ডল প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, দণ্ডপ্রাপ্ত মামলার বাদীর নাম মুন্নুজান বিবি (৪৮)। তিনি জয়পুরহাট সদর উপজেলার বিষ্ণুপুর গ্রামের রবিউল ইসলামের স্ত্রী। মুন্নজান তাঁর অষ্টম শ্রেণিপড়ুয়া মেয়েকে ধর্ষণের অভিযোগে গত ১ ফেব্রুয়ারি আদালতে একটি মামলা করেন।

Pop Ads

এ মামলায় চারজনকে আসামি করা হয়। আসামিদের বাড়িও একই এলাকায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিশেষ কৌঁসুলি (পিপি) ফিরোজা চৌধুরী জানান, মামলার বাদী মুন্নুজান বিবি আদালতে উপস্থিত হয়ে বলেছেন, তিনি যে এ ঘটনায় মামলাটি করেছিলেন, সেটি আসলে ঘটেনি।

বিচারক মামলার বাদীর কাছে জানতে চান, ‘আপনি কি আসামিদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছিলেন?’ তখন মামলার বাদী বিচারককে বলেন, মামলাটি সঠিক নয়। এরপর বিচারক নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১৭ ধারায় মামলার বাদীকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন।

জয়পুরহাট আদালতের পুলিশ পরিদর্শক মাহবুবুর রহমান বলেন, দণ্ডপ্রাপ্ত আসামি পুলিশি হেফাজতে রয়েছেন। আদালতের আদেশের কপি হাতে পেলে আসামিকে কারাগারে পাঠানো হবে। জয়পুরহাট আদালতের পিপি নৃপেন্দ্রনাথ মণ্ডল বলেন, কয়েক দিন আগেও জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে একটি ধর্ষণ মামলার বাদীকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবারও একই ধরনের এ ঘটনায় আবারও মামলার বাদীকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এ রায়ের ফলে মিথ্যা মামলার প্রবণতা কমবে বলে তিনি আশা প্রকাশ করেন।