ঢাকায় রবিবার এক মিনিট শব্দহীন থাকবে 

38
ঢাকায় রবিবার এক মিনিট শব্দহীন থাকবে 

শব্দদূষণ রোধে আগামী ১৫ অক্টোবর (রবিবার) সকাল ১০টা থেকে ১০টা ১ মিনিট পর্যন্ত ঢাকা শহরের ১১টি পয়েন্টে অবস্থান নিয়ে সারা ঢাকায় এক মিনিট শব্দহীন কর্মসূচি পালন করতে যাচ্ছে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়। ‘শব্দদূষণ বন্ধ করি, নীরব মিনিট পালন করি’ স্লোগান সামনে রেখে এই কর্মসূচি পালন করা হবে।

আজ বৃহস্পতিবার (১২ অক্টোবর) মন্ত্রণালয়ের সভাকক্ষে এই বিষয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ এসব কথা জানান।

Pop Ads

পরিবেশ সচিব বলেন, সচিবালয়ের পাশে ওসমানী মিলনায়তনের সামনে, শাহবাগ মোড়, উত্তরা, বিদ্যাসরণি মোড় মিরপুর-১০ নম্বর গোলচত্বর, গাবতলী, মগবাজার, মহাখালী, গুলশান-১, কমলাপুর বৌদ্ধমন্দির ও যাত্রাবাড়ী চৌরাস্তায় ১৫ অক্টোবর সকাল সাড়ে ৯টা থেকে সকাল ১০টা পর্যন্ত এ মন্ত্রণালয়ের অধীন দপ্তর/সংস্থার কর্মকর্তা বা কর্মচারী, স্কুল- কলেজের স্কাউট সদস্য, স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি দপ্তর/সংস্থার কর্মকর্তা বা কর্মচারী, ট্রাফিক পুলিশ ও পরিবহন মালিক সমিতির সদস্যরা ব্যানার, ফেস্টুনসহ উপস্থিত থেকে মানববন্ধন করবেন।

সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার ভৌমিক, মিজানুর রহমান এনডিসি, ড. ফাহমিদা খানম, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক আবদুল হামিদ এবং মন্ত্রণালয়ের যুগ্নসচিব মোহাম্মদ আব্দুল ওয়াদুদ চৌধুরী প্রমুখ।