বদলগাছীতে আগুনে পুড়ে গেল হছিরউদ্দীনের স্বপ্ন, পাশে দাঁড়ানোর আশ্বাস ভারপ্রাপ্ত চেয়ারম্যান স্বপনের

দলগাছীতে আগুনে পুড়ে গেল হছিরউদ্দীনের স্বপ্ন, পাশে দাঁড়ানোর আশ্বাস ভারপ্রাপ্ত চেয়ারম্যান স্বপনের। ছবি-বুলবুল

সুপ্রভাত বগুড়া (বুলবুল আহম্মেদ, ( বুলু) বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর বদলগাছীর কোলা ইউ,পির,কেশাইল গ্রামের হতদরিদ্র মোঃ হছির উদ্দিনের বসত ঘরের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে, পরিবারের নেমে আসে শোকের ছায়া, একমাত্র ছনের ঘরটি আগুনে পুডে গিয়েছে। জানা যায় দারিদ্রতার কারণে দীর্ঘ দিন যাবত বসবাস করে আসছিল এই ছনের ঘরে দিন মজুর হছির উদ্দিন। ২৫/৪/২০২১তারিখ রোজ রবিবার সময় ১২ ঘটিকায় বৈদ্যুতিক এর লাইন হতে আগুন লেগে পুড়ে ছাই হয়ে গেছে তার বসবাসের ঘরটি।

অন্যের বাড়িতে দিনমজুরের কাজ করে কোন রকমে দুবেলা একমুঠো ভাতই খেতে পেতেন না তিনি।আর এই লকডাউনের সময় যখন ভাতের খোরাক যোগার করা কঠিন, ঠিক সে সময়ে বসবাসের একমাত্র ঘরটি পুড়ে ছাই হওয়ায় ভীষণ বিপদে পড়েছেন দিন মজুর হাছির উদ্দিন।হছির উদ্দিনের স্ত্রী সাংবাদিককে জানান, আগুনে পুড়ে শুধু ঘর নয়, তার ব্যবহারের সমস্ত আসবাবপত্র সহ নগত টাকা সহ এমনকি বিছানর বালিশ, কাঁথা,পরনের কাপড় পর্যন্ত পুড়েছে তিনি আরো বলেন আমরা যে পরে থাকবো এরকম কাপড় আমাদের কাছে নেই, আমার স্বামীর আয় রোজগারে আমাদের দিন চলা,দায় এখন আবার বাড়ি তৈরি করবো কি দিয়ে।

Pop Ads

এবিষয়ে হছিরউদ্দীনের স্ত্রী আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন জানাই। করোনাকালীন সময়ে আমাদের অসহায় পরিবারের পাশে দাঁড়ানোর জন্য মিনতি ভাবে আবেদন জানাই । দিন মজুর হছির উদ্দিন বলেন, আমি এতোদিন ছনের ঘরে বসবাস করেছি কিন্তু আজ থেকে বোধহয় খাঁলি আকাশের নিচে বসবাস করতে হবে।

৫, নং কোলা ইউপির, ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহিনুর ইসলাম স্বপন বলেন, বৈদ্যুতিক এর লাইন হতে আগুন লেগে বসত ঘর পোড়ানোর বিষয়টি অত্যন্ত দুঃখ জনক আমি ঐ পরিবারের জন্য কিছু নগদ টাকা সহ চাল ডালের ব্যবস্থা করে দিয়েছি। এবিষয়ে ৫নং কোলা ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহিনুর ইসলাম (স্বপন) জানান ঘটনাটি খুবই দুঃখজনক ঐ দিনমজুরের আগুনে ঘর পোড়ানোর কারণে।আমি উপরের মহলে আগুনে ঘর পোড়ানোর বিষয়টি জানাবো এবং এই দিন মজুর ব্যক্তির জন্য যথা সাধ্য চেষ্টা করবো।