দুই ব্রাজিলিয়ানের হাডাহাড্ডি লড়াই শেষে জয় রোনালদোর আল নাসরের

46
দুই ব্রাজিলিয়ানের হাডাহাড্ডি লড়াই শেষে জয় রোনালদোর আল নাসরের

এএফসি চ্যাম্পিয়ন্স লিগে গত রাতটা ছিল ব্রাজিলিয়ানদের। এদিন ‘ই’ গ্রুপের ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদো-অ্যান্ডারসন তালিস্কার দল মুখোমুখি হয়েছিল কাতারি ক্লাব আল দুহাইলের। দারুণ উত্তেজনাপূর্ণ সেই ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ হাসি হেসেছে আল নাসর।
মঙ্গলবার (৭ নভেম্বর) এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে কাতারি ক্লাব আল দুহাইলকে ৩-২ গোলে হারিয়েছে আল নাসর। আল নাসরের হয়ে হ্যাটট্রিক করেছেন ব্রাজিলিয়ান তারকা অ্যান্ডারসন তালিস্কা। আল দুহাইলের পক্ষে দুটি গোল শোধ করেন ফিলিপে কৌতিনহো।

ভালো অবস্থানে থাকায় এই ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোকে বিশ্রামে রেখেছিল আল নাসর। তার জায়গায় স্ট্রাইকার হিসেবে নামেন সাদিও মানে। কিন্তু রাতটা স্মরণীয় করে রেখেছেন তালিস্কা। দুই দলের ম্যাচটা মূলত দুই ব্রাজিলিয়ান তালিস্কা ও কৌতিনহোর ব্যক্তিগত নৈপুণ্য দেখানোর উপলক্ষ হয়ে পড়েছিল। যেখানে শেষ হাসি হেসেছেন তালিস্কা।

Pop Ads

শুরুটা অবশ্য কৌতিনিহোই করেন। অষ্টম মিনিটে তার গোলেই এগিয়ে যায় আল দুহাইল। সময়ের সঙ্গে অবশ্য নিয়ন্ত্রণ নিয়ে ফেলে আল নাসর। অধিকাংশ সময় তাদের দখলেই ছিল বল।

আল দুহাইলকে ম্যাচে টিকিয়ে রেখেছিলেন লিভারপুল ও বার্সেলোনার সাবেক ব্রাজিলিয়ান তারকা ফিলিপে কৌতিনহো। ছবি: সংগৃহীত

আল নাসরকে সমতায় ফেরান তালিস্কা। ২৭ মিনিটে গোল করেন এই ব্রাজিলিয়ান। এ সময় একের পর এক আক্রমণ চালিয়ে সৌদি ক্লাবটি চাপ সৃষ্টি করছিল।

ক্রমাগত আক্রমণ চালিয়ে যাওয়ার ফলও পায় আল নাসর। ৩৭ মিনিটে ব্যক্তিগত দ্বিতীয় গোলটি করেন তালিস্কা। প্রথমার্ধে ২ গোলের লিড নিয়েই বিরতিতে যায় আল নাসর।

দ্বিতীয়ার্ধেও খেলার নিয়ন্ত্রণ ধরে রাখে আল নাসর। ৬৫ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন তালিস্কা। ৬ গোল নিয়ে চলতি আসরের সর্বোচ্চ গোল এখন এই ব্রাজিলিয়ানেরই।

৮০ মিনিটে পেনাল্টি পায় আল দুহাইল। স্পটকিক থেকে নিজের দ্বিতীয় গোল করেন কৌতিনহো। নির্ধারিত সময়ের পড়ে যোগ করা সময়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আল দুহাইলের খালেদ মোহামেদ।

৪ ম্যাচের প্রতিটিতে জয় পাওয়া আল নাসর ১২ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে। এই গ্রুপ থেকে শেষ ষোলয় খেলা নিশ্চিত তাদের। সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে ইরানি ক্লাব পার্সেপোলিস।