পটুয়াখালীতে বসুন্ধরার কম্বল পেল আরো ১০০০ জন

10
পটুয়াখালীতে বসুন্ধরার কম্বল পেল আরো ১০০০ জন

‘আমার বয়স বাবা ৬৮ বছর। প্রেত্যেক বচ্ছর (প্রতিবছর) শীতে চিরা খেতা (ছেঁড়া কাঁথা) গায় দেই, কিন্তু শীত মানে না। মাঘের শীত বাঘের গায়ও লাগে। আমারে তো কাঁপাইয়া দেয় শীতে।

রাইতে শীতে বড় কষ্ট করি। জীবনে একটা ল্যাপ-কোম্বল আমারে কেউ দেয় নাই। এ্যাহন মোনে অইছে, আমিও মানুষ। আমার মতো মানুষের খোঁজ লওয়ার লইগ্যা ভালো মানুষও আছে।

Pop Ads

যেরা আমারে খুশি করছে আল্লায় হেগোরে সব সময় খুশি রাহুক।’

পটুয়াখালীতে বসুন্ধরার কম্বল পেল আরো ১০০০ জনবসুন্ধরা শুভসংঘের কম্বল হাতে এভাবেই অনুভূতি ব্যক্ত করেন প্রতিবন্ধী আব্দুুর রহিম। পটুয়াখালী লঞ্চঘাট এলাকার বাসিন্দা তিনি।

আব্দুর রহিমের মতো অনেকেই কম্বল পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন।

তাঁরা বসুন্ধরা গ্রুপের কম্বল পেয়ে খুশি মনে বাড়ি ফেরেন।

গতকাল সোমবার পটুয়াখালী সদর ও বাউফল উপজেলার এক হাজার অসহায় শীতার্তের মধ্যে কম্বল বিতরণ করে বসুন্ধরা শুভসংঘ। জেলার তিন স্থানে কম্বলগুলো বিতরণ করা হয়। এর মধ্যে পটুয়াখালী শহরের হাজী আক্কেল আলী হাওলাদার কলেজ মাঠে সকাল ১১টায়, বাউফল পৌরশহরে বিকেল ৩টায় এবং বগি এলাকায় নদীতে ভাসমান জনগোষ্ঠীর মধ্যে বিকেল ৫টায় কম্বল বিতরণ করা হয়।

পটুয়াখালী শহরের হাজী আক্কেল আলী কলেজ মাঠে ৫০০ দুস্থ ও গরিব মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম। তিনি বলেন, ‘বসুন্ধরা শুভসংঘ একটি মানবিক প্রতিষ্ঠান হিসেবে এরই মধ্যে সারা দেশে পরিচিতি গড়তে সক্ষম হয়েছে। পিছিয়ে পড়া মানুষের পাশে যেভাবে বসুন্ধরা শুভসংঘ দাঁড়িয়েছে তাতে সমাজ পরিবর্তনে এই সংগঠন দৃষ্টান্ত স্থাপন করবে অচিরেই। আমি এই সংগঠনসহ বসুন্ধরা গ্রুপের সাফল্য কামনা করছি।’

পটুয়াখালী জেলা পরিষদের সভাপতি ও বসুন্ধরা শুভসংঘের উপদেষ্টা মো. হাফিজুর রহমান বলেন, ‘প্রতিষ্ঠানটি অসহায় মানুষের জন্য নিবেদিত হয়ে কাজ করছে। এই সংগঠনের উপদেষ্টা হিসেবে আমি গর্বিত।’

শুভসংঘের উপদেষ্টা পটুয়াখালী মেডিক্যাল কলেজের অধ্যাপক ডা. ওহিদুজ্জামান শামীম বলেন, ‘এরই মধ্যে জেলার বিভিন্ন উপজেলায় বসুন্ধরা শুভসংঘ শিক্ষাবৃত্তি, দুস্থ নারীদের প্রশিক্ষণের মাধ্যমে সেলাই মেশিন বিতরণ, বিচ্ছিন্ন ও পিছিয়ে পড়া শিশুদের স্কুলমুখী বিদ্যার্জনের জন্য স্কুল প্রতিষ্ঠা করা, চারা রোপণ কার্যক্রম, শিক্ষা উপকরণ বিতরণসহ নানামুখী কার্যক্রম করে মানুষের পাশে দাঁড়িয়েছে। বসুন্ধরা শুভসংঘের এই কার্যক্রম অব্যাহত থাকবে। আমার খুব ভালো লাগে, কারণ আমি এই সংগঠনের একজন উপদেষ্টা।’

অনুষ্ঠানে বসুন্ধরা শুভসংঘ পটুয়াখালী শাখার সভাপতি রাশেদুল রাশেদ, সহসভাপতি কাজী দেলোয়ার হোসেন দিলীপ ও কামরুন্নাহার জেসমিন, সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক লিটন চন্দ্র দাস ও রুদ্র মুহম্মদ জাহিদুল, সাংগঠনিক সম্পাদক মো. আমিনুল ইসলামসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন। এ ছাড়া পটুয়াখালী সরকারি মহিলা কলেজ শাখার বসুন্ধরা শুভসংঘের সভাপতি আফরোজা মনি এবং সাধারণ সম্পাদক ইসরাত জাহান এপি উপস্থিত ছিলেন।

এরপর বিকেল ৪টায় বাউফল পৌর শহরের পাবলিক মাঠে ৪৩০ এবং তেঁতুলিয়া নদী তীরবর্তী বগি এলাকায় ভাসমান ৭০টি মান্তা পরিবারের মধ্যে কম্বল বিতরণ করা হয়। বাউফল পাবলিক মাঠে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বশির গাজী। এ সময় তিনি বলেন, ‘বসুন্ধরা শুভসংঘের কার্যক্রম সমাজের সব শ্রেণি-পেশার মানুষের দৃষ্টি আকর্ষণ করছে। প্রশংসনীয় কাজ করে অল্পদিনে দেশজুড়ে সাড়া ফেলেছে বসুন্ধরা শুভসংঘ। আমাদের সম্পদ সীমিত, কিন্তু জনসংখ্যা অধিক। দেশে অনেক ধনাঢ্য শিল্প গ্রুপ রয়েছে, সবাই বসুন্ধরা গ্রুপের মতো এগিয়ে এলে সরকারের কাজ করতে অনেক সুবিধা হতো। এভাবেই আপন মহিমায় এগিয়ে যাক বসুন্ধরা শুভসংঘ। তাদের জন্য শুভ কামনা।’

অনুষ্ঠানে বাউফল থানার অফিসার ইনচার্জ শোণিত কুমার গায়েন, বসুন্ধরা শুভসংঘ বাউফল উপজেলা শাখার প্রধান উপদেষ্টা মু. হুমায়ুন কবির, উপদেষ্টা প্রভাষক এ এস এম এনামুল হক, ডা. এ এস এম সায়েম, মো. কামরুজ্জামান খান ফিরোজ, প্রভাষক মো. অহিদুজ্জামান সুপন, প্রভাষক সুইন আহম্মেদ, বসুন্ধরা শুভসংঘ বাউফল উপজেলা কমিটির সভাপতি মো. মারনুচ তালুকদার, সাধারণ সম্পাদক মো. গোলাম মোর্শেদ আরিফ, সহসভাপতি মো. কামরুল হাসান, মো. আরিফুর রহমান জুলহাস, মো. রেজাউল, যুগ্ম সাধারণ সম্পাদক ইফাত হোসেন জিসান ও খায়রুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. রাসেল হোসেন, সহসাংগঠনিক সম্পাদক মো. সাহেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জিহাদুল ইসলাম সিকদার, কোষাধ্যক্ষ সাইফুজ্জামান সাইফুলসহ শুভসংঘের সদস্যরা উপস্থিত ছিলেন।

বদলগাছীতে কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

নওগাঁর বদলগাছী সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী এস এম নাবিল মেহজা ২০২৩ সালে এসএসসি ভোকেশনাল পরীক্ষায় রাজশাহী শিক্ষা বোর্ডে পঞ্চম স্থান অধিকার করায় বসুন্ধরা শুভসংঘ বদলগাছী শাখার পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়েছে। গতকাল সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে শুভসংঘের সভাপতি গোলাম কিবরিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃপ্তি কণা মণ্ডল। বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা নাজমুল হক, মো. মাহবুবুর রহমান, প্রধান শিক্ষক মো, মোজাফফর হোসেন প্রমুখ।