প্রবাসীদের কষ্ট তার পরিবারকে বোঝাতে রিলিজ হয়েছে “টাকার মেশিন” !! (ভিডিও)

প্রবাসীদের কষ্ট তার পরিবারকে বোঝাতে রিলিজ হয়েছে "টাকার মেশিন" !! ছবি-সংগ্রহ

সুপ্রভাত বগুড়া (বিনোদন): পরিবারের মায়া ছেড়ে নিজ দেশের গণ্ডি পেরিয়ে জীবিকার তাগিতে বিদেশে থাকেন লাখ লাখ প্রবাসী। ভিনদেশে অক্লান্ত পরিশ্রম করেন তারা। তাদের কষ্টের কথা পরিবারের সদস্যদের কখনই বুঝতে দেন না। সবকিছু সহ্য করেও নিয়মিত দেশে টাকা পাঠিয়ে যান তারা। প্রবাসীদের এমন কষ্টের কথা গানে গানে তুলে ধরা হয়েছে।

‘টাকার মেশিন’ শিরোনামের গানটি লিখেছেন রিপন মাহমুদ। কণ্ঠ দিয়েছেন আকাশ মাহমুদ। এর সুর-সংগীত শিল্পী নিজেই করেছেন। এই গান প্রকাশ হয়েছে ভয়েস টুডে’র ইউটিউব চ্যানেলে। এতে মডেল হয়েছেন সংগ্রাম, জিতু ও রনি। ভিডিও নির্দেশনা দিয়েছেন এন এ খোকন। গানটির শিল্পী আকাশ মাহমুদ বলেন, ‘প্রবাসীদের জীবনের গল্প নিয়ে এই গানটি তৈরি করেছি আমরা।

Pop Ads

যাদের হাতে ঘামে ভেজা টাকায় এই দেশ গতিশীল তাদের জন্য একটু ভালোবাসা যেন সবার মনে জন্মায় সেই ভাবনা থেকেই এই গানটি।’ গীতিকার রিপন মাহমুদ ‘টাকার মেশিন’ নিয়ে বলেন, ‘নিজের বাস্তব অভিজ্ঞতা থেকে গানটি লিখেছি। যারা ভাগ্য বদলাতে বিদেশে পাড়ি দিয়েছেন তাদের পরিবারের সদস্যরা যেন তাদের শুধু টাকার মেশিন মনে না করে সেটাই বোঝানোর চেষ্টা করেছি এই গানে।

পরিবারের মানুষদের একটু আদর, একটু স্নেহ, একটু প্রেম প্রবাসে থাকা ভাইবোনদের বেঁচে থাকাকে অনেক বেশি রঙিন করে তুলতে পারে। তাদের সাহস ও প্রেরণা যুগাবে। এ উপলব্দিটা যেন ‘টাকার মেশিন’ গান শুনে জন্মায়। তবেই আমাদের সবার শ্রম স্বার্থক হবে।’

ভিডিও :

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here